ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

বিএনপি নেতা রবিনকে তুলে নেওয়ার অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ২০ আগস্ট ২০২৩   আপডেট: ১১:৫২, ২০ আগস্ট ২০২৩
বিএনপি নেতা রবিনকে তুলে নেওয়ার অভিযোগ

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করা হয়েছে বিএনপির তরফ থেকে।

শনিবার (১৯ আগস্ট) দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

তিনি বলেন, তানভীর আহমেদ রবিন শনিবার দিবাগত রাত ১২টার দিকে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে বের হন। এর পর মোটরসাইকেলে করে নাইটিঙ্গেল মোড়ের দিকে রওয়ানা হন। আগে থেকে বিএনপি কার্যালয়ের সামনে ও আশপাশে অবস্থান করা গোয়েন্দা পুলিশ তাকে ধাওয়া করে। একপর্যায়ে নাইটিংগেল মোড়ে ঘিরে ফেলে গোয়েন্দা পুলিশ তাকে তুলে নিয়ে যায়। এ সময় উপস্থিত অনেক লোক এ ঘটনা দেখেছেন। রবিনের পরিবারের সঙ্গে কথা বলে সেটা নিশ্চিত হয়েছি। কিন্তু, ডিবি তা স্বীকার করছে না। তুলে নিয়ে গিয়ে স্বীকার না করার এই ব্যাপারটি মনুষ্যত্বহীন কাজ। অথচ এ কাজটি তারা ধারাবাহিকভাবে করছে। অবিলম্বে রবিনকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানাই। অন্যথায়, এর চরম পরিণতি হবে।

রুহুল কবির রিজভী আরও বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে শনিবার ঢাকাসহ দেশব্যাপী পদযাত্রার কর্মসূচি ছিল। ঢাকায় শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি পালিত হয়। কিন্তু, কোনো কারণ ছাড়াই বিকেল-সন্ধ্যা থেকে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা শুরু হয়। কার্যালয় থেকে যারাই বের হন, তাদেরই গ্রেপ্তার করা হয়। এর মধ্যে দিয়ে আতঙ্কের পরিবেশ সৃষ্টি করা হয়। কার্যালয়ের ভিতরে যারা অবস্থান করছিলেন, তারা নিজেদের অবরুদ্ধ ও নিরাপত্তাহীন বোধ করছিলেন।

তিনি বলেন, এই সরকার আগামী নির্বাচনও একতরফা করতে চায়। সে কারণে বিএনপিসহ বিরোধী দল নির্মূলের পরিকল্পনা করেছে। এর অংশ হিসেবে বিএনপির নেতাদের বেছে বেছে টার্গেট করে গ্রেপ্তার, হত্যা, গুম করা হচ্ছে। কিন্তু, এটা করে সরকারের শেষরক্ষা হবে না। জনগণ জেগে উঠেছে।

ছাত্রদলের ছয় নেতাকে অস্ত্রসহ গ্রেপ্তার প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, ছাত্রদলের ছয় নেতাকে তুলে নিয়ে যাওয়ার পর তাদের চরিত্রে কলঙ্ক লেপনের জন্য পরিকল্পনার অংশ হিসেবে হাতে অস্ত্র দিয়ে গ্রেপ্তার দেখানো হয়েছে। কিন্তু, দেশবাসী এটা বিশ্বাস করে না। এটাকে তারা সাজানো নাটক বলে মনে করে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন—বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, কুমিল্লা জেলা বিএনপির সদস্য সচিব মোহাম্মদ জসিম উদ্দিন, রাজবাড়ী জেলার সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ হারুন, কৃষকদলের কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আসলাম মিয়া প্রমুখ।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়