ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিএনপি দেশকে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায়: নানক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪০, ২৩ আগস্ট ২০২৩  
বিএনপি দেশকে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায়: নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, রাজনীতি ছেড়ে দেওয়ার মুচলেকা দেওয়া নেতা তারেক রহমানের নির্দেশে বিএনপি দেশের গণতান্ত্রিক অবকাঠামো ধ্বংস করতে চায়। দেশকে ধ্বংসের দিকে নিতে চায়।
তিনি বলেন, দু’দিন আগে অস্ত্রসহ ছাত্রদলের ছয় নেতা গ্রেপ্তার হয়েছে। কেন এবং কার নির্দেশে এসব অস্ত্র মজুদ করা হচ্ছে। এদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার (২৩ আগস্ট) রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে খেয়াল রাখতে হবে। তাদেরকে দেখা মাত্রই প্রশাসনের কাছে তুলে দিতে হবে। 

তিনি বলেন, লন্ডন থেকে তারেক রহমান বিএনপি নেতা-কর্মীদেরকে নির্দেশ দিচ্ছেন, ভাষণ দিচ্ছেন। আমাদের লজ্জা হয়। আপনি এমন একজন নেতা, যিনি কিনা দেশ থেকে মুচলেকা দিয়ে বলেছেন- আমি আর রাজনীতি করবো না। এমন মুচলেকা দিয়ে দেশ থেকে পালিয়েছেন। সেই পলাতক তারেক জিয়ার বার্তায় বিএনপি দেশের গণতান্ত্রিক কাঠামো ধ্বংস করতে চায়। একটি প্রেতাত্মা (তত্ত্বাবধায়ক) সরকার এনে দেশকে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায়।

 বিএনপিকে সন্ত্রাসী দল আখ্যা দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, তৎকালীন সময়ে জিয়াউর রহমান কাঁটা চামচ দিয়ে নাস্তা করতেন এবং ঠাণ্ডা মাথায় মানুষ খুনের নির্দেশ দিয়েছেন। ঠিক তেমনি তার ছেলে তারেক জিয়া ঠাণ্ডা মাথায় ১৪টি গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামী লীগকে নিঃশেষ করে দিতে চেয়েছে।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি নির্বাচনে বিশ্বাস করে না। তারা জনগণের রায়ও বিশ্বাস করে না। তাই তারা আগামী নির্বাচন বাতিলের ষড়যন্ত্র করছে।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সজল কুন্ডুর পরিচালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান প্রমুখ। 

পারভেজ/ইভা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়