ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

জাতিসংঘের অধীনে নির্বাচন দাবি এবি পার্টির

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ২৫ আগস্ট ২০২৩  
জাতিসংঘের অধীনে নির্বাচন দাবি এবি পার্টির

জনদাবি উপেক্ষা করে অবৈধ সরকার নিজেই নিজের অপমানজনক পতন ডেকে আনছে মন্তব্য করে অবিলম্বে পদত্যাগ ও অন্তবর্তীকালীন নিরপেক্ষ সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জা‌নি‌য়ে‌ছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’। বিকল্প হিসেবে জাতিসংঘের তত্ত্বাবধানে নির্বাচনের দাবিও জানায় দল‌টি।

শুক্রবার (২৫ আগস্ট) দুপু‌রে রাজধানীর বিজয় নগরে এবি পার্টি আয়োজিত এক দফা দাবিতে প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ চলাকালে এ দাবি করেন দলের নেতারা।

দলের যুগ্ম-সদস্য সচিব ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হকের সভাপ‌তি‌ত্বে  সিনিয়র সহকারী সদস্য-সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের সদস্য-সচিব মজিবুর রহমান মন্জু।

বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, যুবপার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, সহকারী সদস্য সচিব আক্তারুজ্জামান ও ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স।

মজিবুর রহমান মন্জু বলেন, স্বৈরাচারী সরকারের দূঃশাসনের বিরুদ্ধে দেশের কোটি কোটি মানুষ আজ এক কাতারে এসে দাঁড়িয়েছে। দুর্নীতি, অর্থপাচার, লুটপাট, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধগতির বিরুদ্ধে যত ক্ষোভ মানুষের মনে জমা হয়েছে, তাতে পরিস্থিতি খুবই স্পষ্ট, অবৈধ এই সরকারকে এবার ক্ষমতা ছাড়তেই হবে। কিন্তু জনদাবি উপেক্ষা করে ক্ষমতা আঁকড়ে থেকে সরকার নিজেই নিজের অপমানজনক পতন ডেকে আনছে।

অবিলম্বে পদত্যাগ ও অন্তবর্তীকালীন নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর অথবা বিকল্প হিসেবে জাতিসংঘের তত্ত্বাবধানে নির্বাচনের দাবি করেন তি‌নি।

মজিবুর রহমান মন্জু সরকারকে উদ্দেশ্য করে বলেন, আল্লাহর ওয়াস্তে এবার পদত্যাগ করে দেশ ও জাতিকে মুক্তি দিন। প্রবাসী সন্তানের ফেসবুকে স্বাধীন মতপ্রকাশের অপরাধে দেশে ‘মা’ কে গ্রেপ্তারের জঘন্য উদাহরণ আওয়ামী লীগের নামের পাশে চিরদিন ঘৃণ্য কালো ইতিহাস হিসেবে লেখা থাকবে।

আসাদুজ্জামান ফুয়াদ বলেন, আওয়ামী লীগ তার নির্বাচনী ইশতেহার থেকে সরে গিয়ে জনগণের সাথে প্রতারণার মাধ্যমে তত্বাবধায়ক সরকার বাতিল করে নতুনভাবে বাকশাল কায়েমের ষড়যন্ত্রে মেতে উঠেছে। প্রধানমন্ত্রী ভুলে গেছেন পৃথিবীর কোনো স্বৈরাচার জনগণের ওপর জুলুম করে টিকে থাকতে পারেনি, তিনিও পারবেন না, সময় ফুরিয়ে আসছে। তিনি সমঝোতার মাধ্যমে একটি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে নিজেদের নিরাপদ প্রস্থান নিশ্চিত করার আহ্বান জানান।

বিএম নাজমুল হক বলেন, এই অবৈধ জালিম সরকার মত প্রকাশের সব স্বাধীনতা হরণ করেছে। জনগণ নিজের ভোট নিজে দিতে চায়। বিগত নির্বাচনের ন্যায় সরকারি কর্মচারী দিয়ে রাতের ভোট আর সম্ভব হবে না। দ্রুত পদত্যাগ করুন, জনগণের অধিকার ফিরিয়ে দিন। জনতার রোষ থেকে নিজেকে এবং একটি ঐতিহাসিক রাজনৈতিক দলকে বাঁচার সুযোগ দিন।

বক্তব্য রাখেন এবি পার্টি ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, আহমাদ বারকাজ নাসির, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, মহানগর উত্তর নেতা সেলিম খান, যুবপার্টির যুগ্ম সদস্য সচিব হাদিউজ্জামান খোকন, অ্যাডভোকেট সুলতানা রাজিয়া, ছাত্রপক্ষের সদস্য সচিব আশরাফুল ইসলাম নির্ঝর, যুবনেতা মাসুদ জমাদ্দার রানা ও নারী নেত্রী জেসমিন আক্তার মুক্তাসহ পার্টির বিভিন্ন পর্যায়ের নেতারা।

প্রতিবাদী অবস্থান শেষে একটি বিক্ষোভ মিছিল রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ শেষে বিজয়-৭১ চত্বরে এসে শেষ হয়।

/নঈমুদ্দীন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়