ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

পরিকল্পিতভা‌বে সরকার আতঙ্ক তৈরির চেষ্টা করছে: সাইফুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ২৭ আগস্ট ২০২৩  
পরিকল্পিতভা‌বে সরকার আতঙ্ক তৈরির চেষ্টা করছে: সাইফুল

সরকারি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দের এর বক্তব্যকে চরম দায়িত্বহীন, উসকানিমূলক উল্লেখ ক‌রে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ব‌লে‌ছেন, সরকার দলের নেতারা আন্দোলনের বিরুদ্ধে পরিকল্পিত আতঙ্ক তৈরির চেষ্টা করছেন। সরকারি দলের কথাবার্তা তাদের অস্থিরতা ও বেসামাল অবস্থার বহিঃপ্রকাশ।

রোববার (২৭ আগস্ট) সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় তি‌নি এ কথা ব‌লেন।

সাইফুল হক বলেন, সরকারি দলের সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের মধ্যদিয়ে বিরোধীদলসমূহের আন্দোলন সম্পর্কে জনগণের মধ্যে ভুলবার্তা দেওয়ারও প্রয়াস নিয়েছেন।

তিনি বলেন, সরকারিদলের নেতারা বেসামাল হয়ে ধারাবাহিকভাবে স্ববিরোধী কথা বলছেন। একদিকে তারা বলছেন, আওয়ামী লীগ এত শক্তিশালী যে তাদেরকে হারানোর ক্ষমতা কারও নেই, আবার বলছেন বিরোধীরা ক্ষমতায় আসলে এক রাতেই আওয়ামী লীগ শেষ হয়ে যাবে। এসব তাদের চরম বেসামাল  অবস্থা ও অস্থিরতার বহিঃপ্রকাশ।

‘সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের শরীকেরা প্রতিহিংসা বা প্রতিশোধের রাজনীতি করছে না। বিরোধীদলসমূহ এবার মানুষের ভোটের অধিকার নিশ্চিত করে দেশকে গণতান্ত্রিক অভিযাত্রার পথে নিয়ে যেতে সরকার ও গোটা অগণতান্ত্রিক ব্যবস্থা পরিবর্তনের ইতিবাচক এজেন্ডা নিয়েই  রাজপথে সামিল রয়েছে ব‌লে দা‌বি ক‌রেন তি‌নি। ’

সাইফুল হক ব‌লেন, দম্ভ ও জেদ পরিহার করে নির্বাচনের আগে পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠার পথ খুলে দিয়ে শান্তিপূর্ণভাবে সরকার ও সরকারি দল নির্বাচনকেন্দ্রীক সংকট থেকে বেরিয়ে আসতে পারে। ঐতিহ্যবাহী রাজনৈতিক দল হিসাবে সরকারিদল এই প্রজ্ঞার পরিচয় দিলে দেশ ও দেশের জনগণ সমূহ বিপর্যয় থেকে রক্ষা পেতে পারে।

পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরও বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, মীর মোফাজ্জল হোসেন মোশতাক ও মাহমুদ হোসেন।

সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি ও এক দফার যুগপৎ আন্দোলনের সম্ভাব্য পরবর্তী কর্মসূচি সম্পর্কে বিস্তারিত পর্যালোচনা করা হয়।

সভায় গৃহীত এক প্রস্তাবে দেশের সব গণতান্ত্রিক, প্রগতিশীল ও দেশপ্রেমিক রাজনৈতিক দল ও সামাজিক শক্তিকে যুগপৎ ধারায় আরও ঐক্যবদ্ধভাবে রাজপথের আন্দোলন এগিয়ে নেওয়ার আহ্বান জানানো হয়।

/নঈমুদ্দীন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়