ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সংবিধান সংশোধন দা‌বি ইসলামী আন্দোলনের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ২৯ আগস্ট ২০২৩  
সংবিধান সংশোধন দা‌বি ইসলামী আন্দোলনের

নির্বাচনকালীন জাতীয় সরকারের জন্য সংবিধান সংশোধনের দা‌বি জা‌নি‌য়ে‌ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে পুরানা পল্টনে দলের কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি  এসব কথা বলেন।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেশের বিরাজমান সংকট ও অনিবার্য সংঘাত থেকে দেশকে রক্ষার জন্য সংসদ ভেঙে দেওয়া ও নির্বাচনকালীন সরকারের জন্য সাংবিধানিক বাধা দূর করতে যা করা দরকার তা করতে হবে। কেননা সংবিধানকে মানুষের কল্যাণে ব্যবহৃত হবে। নির্বাচনকালীন জাতীয় সরকারের জন্য প্রয়োজনে সংবিধান সংশোধন করতে হ‌বে।

‘আমরা স্পষ্ট করে বলছি ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন ২০২৩ করার চেষ্টা করলে জনগণ তা প্রতিহত করবে। এ নির্বাচনের বৈধতা নিয়ে গোটা বিশ্ব প্রশ্ন তুলেছে।  এমনকি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে খোলা চিঠি দিয়েছেন দেশের মানবাধিকার নিয়ে প্রশ্ন তুলেছেন। এটা দেশ ও জাতির জন্য সুখকর নয়। এছাড়া ডিজিটাল নিরাপত্তা আইনের খোলস পাল্টিয়ে সাইবার নিরাপত্তা আইন করা হয়েছে, এটাও কালাকানুন। যা বিরোধী মতদমন ও স্বাধীনভাবে মতামত প্রকাশের অন্তরায় হিসেবে ব্যবহৃত হবে। বিধায় এই কালা আইন বাতিলের দাবি জানাচ্ছি, ব‌লেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব।

সভায় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাপুল আলম, সহকারী মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও কুষিবিদ আফতাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, শিক্ষা ও সংষ্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা এবিএম জাকারিয়া, মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, আলহাজ্ব আব্দুর রহমান, অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা মকবুল হোসাইন, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, আলহাজ্ব জান্নাতুল ইসলাম, শেখ ফজলুল করীম মারূফ, মাওলানা খলিলুর রহমান, জিএম রম্নহুল আমীন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, জিএম রুহুল আমীন, অ্যাডভোকেট এম হাছিবুর রহমান, মাওলানা নূরম্নল ইসলাম আল আমিন, হাফেজ মাওলানা মাহমুদুল হাসান, আবুল কালাম আজাদ, মাওলানা শোয়াইব হোসেন, অধ্যাপক নাসির উদ্দিন খান, আলহাজ্ব সেলিম মাহমুদ, আল-ইকবাল, ডা. দেলোয়ার হোসেন প্রমুখ।

মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, বর্তমান অবৈধ সরকার জনমতের প্রতি কোনো প্রকার তোয়াক্কা না করে গায়ের জোরে টিকে থাকতে এবং পুনরায় ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠছে। জনগণ আর এক মুহূর্তও বর্তমান সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।

/নঈমুদ্দীন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়