ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ষড়যন্ত্রের বিরুদ্ধে তারুণ্যের প্রতিবাদের ধ্বনি উচ্চারিত হবে: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৫, ৩১ আগস্ট ২০২৩   আপডেট: ২০:৪৬, ৩১ আগস্ট ২০২৩
ষড়যন্ত্রের বিরুদ্ধে তারুণ্যের প্রতিবাদের ধ্বনি উচ্চারিত হবে: কাদের

দেশ ও সরকারের বিরুদ্ধে যে ষড়যন্ত্র হচ্ছে ছাত্র সমাবেশ থেকে তার প্রতিবাদ ধ্বনি উচ্চারিত হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশ হবে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের আয়োজনে ছাত্র সমাবেশের একদিন আগে মাঠ পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আগামীকালের সমাবেশ মূলত শোক দিবসকে কেন্দ্র করে। প্রতি বছরই ছাত্রলীগ ৩১ আগস্ট এই প্রোগ্রামটি করে থাকে। এটা আরও ছোট পরিসরে হয়ে থাকে। এবার আমাদের দীর্ঘদিন ধরে কোনো বড় আকারে ছাত্রসমাবেশ করা হয়নি। তাছাড়া নেত্রীর সময়ের ব্যাপারও আছে। সবকিছু বিবেচনায় নিয়ে আগামী শুক্রবার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা স্মরণে এই ছাত্র সমাবেশ হবে।’

‘সারা বাংলাদেশে থেকে তারুণ্যের যে ঢল নামতে শুরু করেছে, তাতে এটা স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশে পরিণত হবে বলে আমাদের বিশ্বাস। এটা আমাদের তারুণ্যের অভিযাত্রা হবে। দেশের সঙ্গে গণতন্ত্রের সঙ্গে যে শত্রুতা চলছে, দেশে বৈধ নির্বাচিত সরকারের বিরুদ্ধে যে ষড়যন্ত্র চলছে, এর বিরুদ্ধে একটা প্রতিবাদের ধ্বনিও এখানে উচ্চারিত হবে। তারুণ্যই প্রতিবাদ করবে, লড়াই করবে।”

আগামী চার মাস পরে হতে যাওয়া জাতীয় নির্বাচন সামনে রেখে নৌকার যে অভিযাত্রা, তাতে তারুণ্য অগ্রণী ভূমিকা পালন করবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘দেশের বিরুদ্ধে যে ষড়যন্ত্র চলছে, সরকারকে হটানোর যে চক্রান্ত, জঙ্গিবাদী-সাম্প্রদায়িক তৎপরতা চলছে, এর বিরুদ্ধে এই ছাত্রসমাবেশ হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্র সমাবেশে স্মার্ট বাংলাদেশের লক্ষ্যকে সামনে রেখে ছাত্রদের করণীয় নিয়ে বক্তব্য রাখবেন বলেও জানান ওবায়দুল কাদের।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, উত্তরের সভাপতি রিয়াজ মাহমুদ, সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম, দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি, সাধারণ সম্পাদক সজল কুন্ডু উপস্থিত ছিলেন।

/পারভেজ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়