ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

১৫ নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি চায় জামায়াত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ৪ সেপ্টেম্বর ২০২৩  
১৫ নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি চায় জামায়াত

জামায়াতে ইসলামীর ১৫ নেতাকর্মীকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের নিঃশর্ত মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

রোববার (৩ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।

বিবৃতিতে তিনি বলেন, গত ১ সেপ্টেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা জামায়াতে ইসলামীর আমির মো. মমিনুল হক সরকার, রূপগঞ্জ উত্তর সাংগঠনিক উপজেলার আমির অ্যাডভোকেট ইসরাফিলসহ ১৫ নেতাকর্মীকে একটি ঘরোয়া বৈঠক থেকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে নিয়ে যায়। গত ৩১ আগস্ট রাতে ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি অধ্যাপক তানহার আলীকে পুলিশ বিনা কারণে গ্রেপ্তার করেছে। একটি বৈধ রাজনৈতিক দলের ঘরোয়া বৈঠক থেকে নেতাকর্মীদের গ্রেপ্তার করা চরম অন্যায়, অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত। আমি সরকারের এসব অন্যায় গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এটিএম মা’ছুম আরও বলেন, বেশকিছু দিন যাবত পুলিশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীদের বিরুদ্ধে অন্যায় গ্রেপ্তার অভিযান পরিচালনা করছে। অভিযানকালে নেতাকর্মীদের বাড়ি-ঘর ভাঙচুর ও তছনছ করা হচ্ছে এবং তাদের গ্রেপ্তার করে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। নেতাকর্মীরা আদালত থেকে জামিন পেলেও তাদের মুক্তি দেওয়া হচ্ছে না। জেল থেকে বের হওয়ার পূর্ব মুহূর্তে পুলিশ পুনরায় তাদের গ্রেপ্তার করে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে কারাগারে আটকে রাখছে।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়