ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘ছেলে হারানোর বেদনা কোনো পিতার জীবনে যেন না আসে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৮, ৬ সেপ্টেম্বর ২০২৩  
‘ছেলে হারানোর বেদনা কোনো পিতার জীবনে যেন না আসে’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের পুত্র সায়াম-উর রহমান সায়ামের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে তৃণমূলের নেতাকর্মীদের ঢল নামে।

একমাত্র পুত্র সন্তান হারানোর স্মৃতিময় বেদনার কথা স্মরণ করে অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, আমি ছেলে হারা পিতা। অনেক কষ্ট নিয়ে বেঁচে আছি। ছেলে হারানোর ব্যথায় আমি এখনও ঘুমাতে পারি না। অনেক স্বপ্ন ছিলো। কিন্তু আমার সন্তানটি আমাকে ও সমস্ত আপনজনকে ফাঁকি দিয়ে চলে গেলো। এমন দিন যেনো কোনো পিতার জীবনে না আসে।

ছেলের জন্য সবার কাছে দোয়া চেয়ে নানক বলেন, আজ আমি দাঁড়িয়েছি আপনাদের সামনে। আপনারা আমার ছেলের জন্য দোয়া করবেন। আমার সন্তানকে যেন আল্লাহ বেহেশত নসীব করেন।

এ সময় কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আপনারা সকলে দোয়া করবেন। যিনি যার সবকিছু বিসর্জন দিয়ে, আরামকে হারাম করে এই দেশকে উন্নয়ন অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার জন্য দোয়া করবেন। একই সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের জন্য দোয়া চান তিনি।

দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বি এম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, সংসদ সদস্য মোহাম্মদ এ আরাফাত, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মশিউর রহমান হুমায়ুন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বুজলুর রহমান, ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, শেখ ওয়ালী আসিফ ইনানসহ ঢাকা মহানগর নেতাকর্মীসহ সরকারের উচ্চ পর্যায়ের সচিব। এছাড়াও স্থানীয় শেরেবাংলা নগর, আদাবর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের সাত থেকে আট হাজার নেতাকর্মীরা এই অনুষ্ঠানে যোগ দেন। 

একই সঙ্গে দোয়া ও মিলাদ মাহফিলে ঢাকা-১৩ আসনের বিশিষ্ট নাগরিক, স্কুল-কলেজ ও মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ব্যবসায়ী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিভিন্ন ধর্মাবলম্বী নারী ও পুরুষরা অংশ নেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ৬ সেপ্টেম্বর কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত হন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের একমাত্র পুত্র সায়াম-উর রহমান সায়াম।

/পারভেজ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়