ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

‘প্রধানমন্ত্রীর সঙ্গে বাইডেনের ছবি দেখে বিএনপির পশ্চাৎযাত্রা শুরু হয়েছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ৯ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২২:০৯, ৯ সেপ্টেম্বর ২০২৩
‘প্রধানমন্ত্রীর সঙ্গে বাইডেনের ছবি দেখে বিএনপির পশ্চাৎযাত্রা শুরু হয়েছে’

জি-২০ সফরে প্রধানমন্ত্রীর সাথে জো বাইডেনের ছবি দেখে বিএনপির পশ্চাৎযাত্রা শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির মিছিল-আন্দোলনে জনগণ নেই। আমেরিকাও মুখ ফিরিয়ে নিয়েছে। বঙ্গবন্ধুর নীতি অনুসরণ করে আওয়ামী লীগ সবার সঙ্গে বন্ধুত্ব করতেই পছন্দ করে। 

তিনি বলেন, নতুন একটি খবর আছে, এতদিন বিএনপি জো বাইডেনের দিকে তাকিয়ে আছে। জো বাইডেনের নিজে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ছবি তুলেছেন। 

ওবায়দুল কাদের বলেন, জি-২০ সম্মেলনে শেখ হাসিনার সাথে জো বাইডেনের সেলফি দেখে বিএনপির এখন কী হবে? পতনযাত্রা নয়, পশ্চাৎযাত্রা। এখন কেবলই পেছনের দিকে যেতে হচ্ছে। কোথায় গেল তাদের উত্তাল তরঙ্গের ঢেউ? তাদের গণমিছিলের যে হাল দেখলাম তাতে মনে হয় না জনগণ আর গণমিছিলে আসবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সারাদেশে মিথ্যার মহামারি ডেকে এনেছে। তাদের গ্রামের নেতাকর্মীরাও মিথ্যা বলে। 

এসময় দলীয় নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগামী নির্বাচন পর্যন্ত এ শান্তি সমাবেশ চলবে। বিএনপির নেতাকর্মীরা এখন অন্ধকার দেখছে। মিছিল শেষ করে হাত-পা গুটিয়ে শুয়ে পড়েছে। একটারও রাতে ঘুম আসবে না। রাতের ঘুম হারাম হয়ে গেছে। 

সেতুমন্ত্রী বলেন, আগামীকাল ফ্রান্সের প্রেসিডেন্ট আসছেন বাংলাদেশে। এখন শুধু আসবে। এখন নেগেটিভ আসবে না, সব পজিটিভ। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ওপরে ওপরে আন্দোলন, তলে তলে নির্বাচন। সব আসনে প্রার্থী দেবে। প্রার্থী না দিলে তারেক রহমানের মনোনয়ন বাণিজ্য কেমনে হবে? বিএনপি খেলায় হেরে গেছে। শুধু নির্বাচন হওয়া বাকি। ফাইনাল খেলায়ও হেরে যাবে। 

শান্তি সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ