ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভয়াবহ দুঃশাসনের মধ্যে চলছে দেশ: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ১২ সেপ্টেম্বর ২০২৩  
ভয়াবহ দুঃশাসনের মধ্যে চলছে দেশ: ফখরুল

ফাইল ছবি

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিএনপিপন্থি আইনজীবীদের মিছিলে হামলার নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ এখন ভয়াবহ দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট। আজ আদালত প্রাঙ্গণে বিএনপিপন্থি দেশের বিশিষ্ট আইনজীবীদের শান্তিপূর্ণ মিছিলের ওপর সরকারি মদদে পুলিশ হামলা চালিয়ে আবারও তারা ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করলো।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি মির্জা ফখরুল বলেন, হামলা চালিয়ে ৩০-৪০ জন আইনজীবীকে গুরুতর আহত করা হয়েছে। আইনকে হাতের মুঠোয় নিয়ে পুলিশ বাহিনী দেশটাকে এখন রক্তাক্ত জনপদে পরিণত করেছে। সরকারের বিরুদ্ধে প্রতিবাদী আইনজীবীদের ওপর নগ্ন হামলায় অবৈধ সরকার এক অশুভ বার্তা জানান দিলো।তিনি আরও বলেন, আজ পুলিশের এই হামলার মধ্য দিয়ে অবৈধ সরকারের এক হিংস্র আগ্রাসনের আরও বহিঃপ্রকাশ ঘটল। সরকারের পায়ের তলা থেকে মাটি সরে গেছে। জনসমর্থনহীন এই সরকার হিতাহিত—বিবেচনাহীন হয়ে পড়েছে। ক্ষমতালিপ্সায় এরা জনগণের ওপর নয়, সন্ত্রাসের উপরই ভরসা করছে বেশি। তাদের গুন্ডামির এই নতুন রূপ দুঃশাসনকে টিকিয়ে রাখারই ইঙ্গিত। আদালত প্রাঙ্গণেই যদি দেশের আইনজীবীদের ওপর এমন ন্যাক্কারজনক হামলা হয়, তাহলে অন্যত্র কী পরিস্থিতি হতে পারে- সেই ভাবনা দেশবাসীকে উদ্বিগ্ন করে তুলেছে।

তিনি বলেন, পুলিশ এখন শুধুমাত্র বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীর নয়, তারা এখন টার্গেট করেছে বিএনপিপন্থি আইনজীবীদেরও। তাদের কণ্ঠে প্রতিবাদী আওয়াজ উচ্চারিত হয়, আর এতে অবৈধ সরকারের ভিত্তি নড়ে ওঠে বলেই আজ আদালত প্রাঙ্গণে আইনজীবীদের ওপর বর্বরোচিত হামলা চালানো হয়েছে। এই হামলা পূর্ব—পরিকল্পিত এবং সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে আশকারা পেয়ে করা হয়েছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

/মেয়া/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়