ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সরকার জনগণের স্বাস্থ্য সেবা দিতে ব্যর্থ: খসরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৬, ১২ সেপ্টেম্বর ২০২৩  
সরকার জনগণের স্বাস্থ্য সেবা দিতে ব্যর্থ: খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ঢাকা শহরের মানুষ ডেঙ্গুর ভয়াবহতার মধ্যে বাস করছে। দেশের প্রতিটি মানুষ এখন ডেঙ্গু আতঙ্কে দিন কাটাচ্ছে। প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে, ১৫-২০ জন করে মারা যাচ্ছে। অথচ সরকার বলছে, তারা কোটি কোটি টাকা স্বাস্থ্য খাতে ব্যয় করছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক তিন দিনের লিফলেট বিতরণ কর্মসূচির প্রথম দিনে ঢাকা উত্তরে মিরপুর জোনে মুক্তিযোদ্ধা সুপার মার্কেটের কাছে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল প্রমুখ।

আমীর খসরু বলেন, বাংলাদেশ থেকে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করা হচ্ছে। ব্যাংক ও শেয়ারবাজার লুট করা হচ্ছে। দুর্নীতির মাধ্যমে মেগাপ্রজেক্টে লুটপাট হচ্ছে। স্বাস্থ্য সেবার নাম দিয়ে কোটি টাকা লুট করার কারণে বাংলাদেশের মানুষকে ডেঙ্গুর শিকার হতে হচ্ছে। এভাবে দেশের মানুষের প্রত্যেকদিন জীবন যাচ্ছে। অথচ স্বাস্থ্য খাতে তারা না কি প্রচুর টাকা ব্যয় করে? প্রকৃতপক্ষে দেশের মানুষের মাঝে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে ব্যর্থ হয়েছে এই সরকার।

বাংলাদেশের মানুষ তার পকেট থেকে স্বাস্থ্য খাতের জন্য যে টাকা ব্যয় করে তার চেয়ে কম ব্যয় করে আফগানিস্তানের মানুষ। তবুও বাংলাদেশের মানুষ তার স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত বলে অভিযোগ করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, এই দখলদার, ফ্যাসিস্ট ও অবৈধ সরকারকে হটাতে হবে। দেশের সব মানুষ তাদের বিরুদ্ধে প্রতিবাদ করছে। কারণ দেশের মানুষ তার ব্যবসা-বাণিজ্য হারাচ্ছে, জীবনের নিরাপত্তা হারাচ্ছে, ভোটাধিকার হারাচ্ছে এমনকি স্বাস্থ্য সেবাও হারাচ্ছে।

তিনি আরও বলেন, জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে নেমে এই সরকারের বিরুদ্ধে বিজয়ী হতে হবে। জনগণের ভোটে নির্বাচিত সরকার দেশ পরিচালনা করবে। যারা দেশের মানুষের স্বাস্থ সেবার দিকে নজর রাখবে, জনগণের কাছে দায়ী ও জবাবদিহিতা থাকবে। তারা মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করবে। সুতরাং এই সরকারকে পদত্যাগে বাধ্য ও নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করতে হবে।

/মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়