ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

শেখ হাসিনার জীবন অত্যন্ত চ্যালেঞ্জিং: আরেফিন সিদ্দিক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ২২ সেপ্টেম্বর ২০২৩  
শেখ হাসিনার জীবন অত্যন্ত চ্যালেঞ্জিং: আরেফিন সিদ্দিক

আ আ ম স আরেফিন সিদ্দিক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন অত্যন্ত চ্যালেঞ্জিং। বরাবরই তার রাজনৈতিক, সামাজিক অস্তিত্বে হুমকি এসেছে। সেসব হুমকি সাহসের সাথে মোকাবিলা করে তিনি এ পর্যায়ে এসেছেন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব গবেষণা কেন্দ্র আয়োজিত ‘দার্শনিক রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বইয়ের প্রকাশনা উৎসব’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, শেখ হাসিনা একজন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী। প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা তিনি গ্রহণ করেছেন। কারণ তিনি তরুণ প্রজন্মের শিক্ষা অর্জন, তাদের কর্মোপযোগী করা এবং তাদের সত্যিকার অর্থে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে চান। তাছাড়া তিনি প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চশিক্ষাতেও গুরুত্ব দিয়েছেন। গ্রামের স্কুলে এখন ছেলেদের চেয়ে মেয়েদের সংখ্যা বেশি। নারীশিক্ষায় তিনি সবসময় জোর দিয়েছেন। এমনকি গতকাল জাতিসংঘের অধিবেশনে তিনি বলেছেন, জাতিসংঘের মহাসচিব পদে কেন এখনও নারী আসেনি।

তিনি আরও বলেন, একবার তাইওয়ান থেকে একজন নোবেল বিজয়ী শিক্ষাবিদ বাংলাদেশে আমার ব্যক্তিগত দাওয়াতে এসেছিলেন। ফিরে যাওয়ার আগে তিনি প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চান। তার (প্রধানমন্ত্রী) সাথে সাক্ষাৎ শেষে তিনি বলেছিলেন যে আমরা ভাগ্যবান। কারণ আমরা এমন একজন প্রধানমন্ত্রী পেয়েছি, যিনি প্রাথমিক থেকে উচ্চতর অর্থাৎ পুরো শিক্ষাখাতের বিষয়ে অবগত রয়েছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডুয়েট উপাচার্য অধ্যাপক হাবীবুর রহমান, বিএসএমএমইউ’র সাবেক উপাচার্য কামরুল হাসান খান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য কামাল উদ্দিন আহমদ প্রমুখ।

/মামুন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়