ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

খালেদা জিয়াকে দ্রুত বিদেশে পাঠানোর দাবি ফখরুলের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৩, ২২ সেপ্টেম্বর ২০২৩  
খালেদা জিয়াকে দ্রুত বিদেশে পাঠানোর দাবি ফখরুলের

ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা ‘সংকটজনক’ জানিয়ে দ্রুত তাকে বিদেশে পাঠানোর দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীতে এক সমাবেশে এই দাবি জানান তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমানে বেগম খালেদা জিয়ার জীবন-মরণ সমস্যা। অথচ এখনও তাকে আটকে রাখা হয়েছে। বন্দি রেখে দিন দিন তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। আমরা খুব পরিষ্কার করে বলতে চাই, বেগম খালেদা জিয়ার যদি সুচিকিৎসা না হয়, তাকে যদি বিদেশে পাঠানো না হয় চিকিৎসার জন্য, তাহলে তার শারীরিক অবস্থা আরও অবনতির দিকে যেতে পারে।

কারা বন্দিদের চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর নজির আছে উল্লেখ করে তিনি বলেন, সব বন্দিকে চিকিৎসা দিতে হবে এবং চিকিৎসার জন্য যদি প্রয়োজন হয় তাকে বিদেশেও পাঠাতে হবে। বারবার তার (খালেদা জিয়া) পরিবার থেকে, তার ডাক্তাররা এবং আমাদের দলের পক্ষ থেকে বলেছি যে, মানবিক কারণে তাকে চিকিৎসার স্বার্থে বিদেশে উন্নত চিকিৎসা কেন্দ্রে পাঠানো হোক। এ রকম অনেক নজির আছে।

বিএনপি মহাসচিব বলেন, জেএসডির সভাপতি আ স ম আবদুর রবকে কারাগার থেকে জিয়াউর রহমান চিকিৎসার জন্য জার্মানি পাঠিয়েছিলেন। আজকে যিনি জোর করে ক্ষমতা দখল করে আছেন, সেই শেখ হাসিনাকেও কেয়ারটেকার সরকারের সময়ে চিকিৎসার জন্য আমেরিকায় পাঠানো হয়েছিল। আমরা সেই কথা ভুলে যাইনি। তাই, বিএনপি চেয়ারপারসনকে উন্নত চিকিৎসার জন্য বারবার বিনীত অনুরোধ জানাচ্ছি আমরা।

মেয়া/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়