ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

সরকারের বহুমাত্রিক উন্নয়নের ভিডিও কনটেন্ট প্রকাশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ২৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:৩২, ২৭ সেপ্টেম্বর ২০২৩
সরকারের বহুমাত্রিক উন্নয়নের ভিডিও কনটেন্ট প্রকাশ

ছবি: ফেসবুক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ডিজিটাল প্ল্যাটফর্মে আনুষ্ঠানিকভাবে প্রকাশ পেলো প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সরকারের নানামুখী উদ্যোগ, অর্জন এবং সর্বোপরি বহুমাত্রিক উন্নয়নের তথ্য সমৃদ্ধ ১১৩৭টি ভিডিও কন্টেন্ট।

এই ভিডিও কন্টেন্টগুলোর মাধ্যমে সরকারের বিভিন্ন খাত ও মন্ত্রণালয় ভিত্তিক সার্বিক উন্নয়নের চিত্র আলাদা আলাদা ভাবে তুলে ধরা হয়েছে।

বিগত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে উন্নতি সাধিত হয়েছে তার বাস্তব চিত্র ও স্ট্যাটিসটিক্যাল উপস্থাপনাও আছে এই ভিডিও কন্টেন্টগুলোতে।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকার (জীবন) এর নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী যুবলীগের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শামছুল আলম অনিক এবং বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ কমিটির সাবেক সদস্য এএসএম রাইসুল হাসান সোহেব স্বপ্রণোদিত হয়ে এই ভিডিও কন্টেন্টগুলো তৈরি করেন।

শেখ হাসিনা সরকারের উন্নয়ন কার্যক্রমের এই ১১৩৭টি ভিডিও কন্টেন্ট ডিজিটাল প্ল্যাটফর্মে বিভিন্ন মাধ্যম যেমন ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। ২০২৩ সালের জানুয়ারি মাস থেকে ধারাবাহিকভাবে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিসমূহ প্রকাশিত হয়েছে।

এ বিষয়ে এবিএম সরওয়ার-ই-আলম সরকার জীবন বলেন, ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বহুমাত্রিক উন্নয়ন কর্মকাণ্ড একসাথে ভিজুয়াল প্রজেকশনের চিন্তা থেকেই মন্ত্রণালয়সমূহের উন্নয়নের ১০৭৬টি ভিডিও ও শেখ হাসিনা সরকারের সাফল্য: ২০২৩ vs ২০০৬ এর তুলনামূলক আরও ৬১টি ভিডিওসহ মোট ১১৩৭টি ভিডিও কন্টেন্ট তৈরি করা হয়েছে।’

তিনি আরও বলেন, এই ভিডিও কন্টেন্টগুলো ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ওপেন সোর্স হিসেবে থাকবে। যার যখন প্রয়োজন যেকোনো ইতিবাচক কাজে এই কন্টেন্ট ব্যবহার করতে পারবে।

এই উদ্যোগের অন্য দুই সদস্য মো. শামছুল আলম অনিক ও এএসএম রাইসুল হাসান সোহেব বলেন, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ও সর্বসাধারণ বিভিন্নভাবে এই গোছানো তথ্য থেকে উপকৃত হলেই আমাদের পরিশ্রম সার্থক। 

সামাজিক যোগাযোগ মাধ্যমের যে লিংকে ভিডিও কন্টেন্টগুলো পাওয়া যাবে:

ফেসবুক পেজে: https://www.facebook.com/e.albd?mibextid=LQQJ4d

X হ্যান্ডলে: https://x.com/vote_for_al?s=11&t=NNcHjJIfeNrOhIng9JCjHA

ইউটিউবে:  https://youtube.com/@voteforawamileague?si=s8L5ly4lSQNFvQYm
এবং 
ওয়েবসাইটে: hhttps://voteforawamileague.org/

/পারভেজ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়