ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ক্ষমতা হারালে আ.লীগ ভেঙে যাবে: ববি হাজ্জাজ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৩, ২৯ সেপ্টেম্বর ২০২৩  
ক্ষমতা হারালে আ.লীগ ভেঙে যাবে: ববি হাজ্জাজ

রাষ্ট্রক্ষমতায় না থাকলে দল হিসেবে আওয়ামী লীগ ভেঙে যাবে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ। 

তিনি বলেছেন, ‘চরকির মতো আওয়ামী লীগের চারপাশে বিপদ ঘুরপাক খাচ্ছে। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতা হারালে কয়েক দফা ভাঙনের মুখে পড়বে। দলটির তরুণ এবং অপেক্ষাকৃত কম দুর্নীতিগ্রস্ত নেতৃত্ব গত ১৫ বছরের সীমাহীন অত্যাচার, নিপীড়ন, অর্থপাচার এবং লুটপাটের দায় নিয়ে রাজনীতি করতে চাইবে না।’

শুক্রবার (২৯ সেপ্টেমবর) বিকেলে সরকার পতনের এক দফা দাবি আদায়ে যুগপৎ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর মালিবাগ মোড়ে এনডিএম আয়োজিত ‘ছাত্র-শ্রমিক পদযাত্রা’ শুরুর প্রাক্কালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ববি হাজ্জাজ আরও বলেন, ‘আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহার প্রণয়ন উপ-কমিটির প্রথম সভা ছিল স্রেফ একটা যাত্রাপালা। গণঅভ্যুথানের মুখে এই ফ্যাসিস্ট সরকারের বিদায় যখন সুনিশ্চিত, তখন তারা আরও ১০০ বছর ক্ষমতায় থাকার পরিকল্পনা নিয়ে সভা করছে। এই সরকারের বিরুদ্ধে রাজপথে ইসলামী বিপ্লব হবে, ছাত্র-শ্রমিক জনতার গণবিষ্ফোরণ ঘটবে, সন্তানহারা মায়েদের প্রতিরোধ গড়ে উঠবে, প্রশাসন বিদ্রোহ করবে আর আন্তর্জাতিক বিশ্ব এই ফ্যাসিবাদকে চূড়ান্তভাবে বয়কট করবে।’

এনডিএম’র ভারপ্রাপ্ত মহাসচিব মোমিনুল আমিনের সভাপতিত্বে পদযাত্রায় নেন সংগঠনটির ভাইস-চেয়ারম্যান মো. ফারুক-উজ-জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা, বিভাগীয় সম্পাদক মো. শাহাদাত হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক জাবেদুর রহমানসহ কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যান্য নেতা এবং যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতারা। 

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়