ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

চূড়ান্ত লড়াইয়ের জন্য প্রস্তুত গণতন্ত্র মঞ্চ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ৬ অক্টোবর ২০২৩  
চূড়ান্ত লড়াইয়ের জন্য প্রস্তুত গণতন্ত্র মঞ্চ

গণতন্ত্র মঞ্চের নেতারা ব‌লে‌ছেন, আমরা চূড়ান্ত লড়াইয়ের জন্য প্রস্তুত। অচিরেই জনগণের দুর্বার আন্দোলনের মুখে এই সরকার পদত্যাগে বাধ্য হবে। চলমান গণতান্ত্রিক আন্দোলন সকল শ্রেণী পেশার মানুষকে অংশ নেওয়ার আহ্বান জানা‌চ্ছি।

শুক্রবার রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য সফর এবং প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের প্রতিক্রিয়ায় জো‌টের সংবাদ সম্মেলনে তারা এ কথা ব‌লেন।

নেতৃবৃন্দ বলেন, দেশের রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকটের মধ্যে প্রধানমন্ত্রী ১৬ দিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সফর করলেন। তলে তলে যে আপোষ তিনি করতে চেয়েছিলেন তাতে ব্যর্থ হয়ে যুক্তরাজ্যে এসে একবার বিষোদগার করেছিলেন, আজকের সংবাদ সম্মেলনে আরেকবার করলেন।

তারা ব‌লেন, দেশের অর্থনৈতিক সংকট, অসহনীয় মূল্যস্ফীতি, ডেঙ্গু পরিস্থিতি, রিজার্ভ সংকট- কোনো ব্যাপারেই প্রধানমন্ত্রীর উদ্বেগ নেই। তার সব উদ্বেগ কীভাবে অবৈধ ক্ষমতা কুক্ষিগত রাখা যায়, সেই ব্যাপারে। একদিকে তিনি বিরোধী দলের পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি বিষোদগার করেছেন; অন্যদিকে দেশের অর্থনৈতিক পরিস্থিতি, নির্বাচন এবং জনগণের ভোটাধিকার নিয়ে নিরেট মিথ্যাচার করেছেন। এই সরকার ক্ষমতায় থাকলে অচিরেই বাংলাদেশ অর্থনৈতিকভাবে দেউলিয়া রাষ্ট্রে পরিণত হবে।

জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পরিচালনায় বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম ও নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার। 

নঈমুদ্দীন/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়