ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিদেশে ধর্না দিয়ে লাভ নেই, আমার শক্তি জনগণ: প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৮, ১৪ অক্টোবর ২০২৩   আপডেট: ২১:২১, ১৪ অক্টোবর ২০২৩
বিদেশে ধর্না দিয়ে লাভ নেই, আমার শক্তি জনগণ: প্রধানমন্ত্রী

জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ক্ষমতায় আসতে জনগণের পরিবর্তে বিএনপির বিদেশ-নির্ভরশীলতার বিষয়টি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের শক্তি বড় শক্তি। আমি জনগণের শক্তিতে বিশ্বাস করি। জনগণের ওপরই আমার আস্থা। বিদেশে এখানে-সেখানে ধর্না কোনও কাজে লাগবে না। 

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে রাজধানীর কাওলায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্যে এ কথা বলেন তিনি।    

আগামী নির্বাচনে বিএনপি আসবে কী আসবে না, তারা দ্বিধাদ্বন্দ্বে ভোগে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তারা যে নির্বাচন করবে, তাদের নেতাটা কে? তাদের প্রধানমন্ত্রী কে হবে? ওই দুর্নীতিবাজ পলাতক আসামি, না কি এতিমের অর্থ আত্মসাৎকারী? সে অসুস্থ, আরেকজন পলাতক। কে করবে? এজন্য তাদের চেষ্টা নির্বাচন বানচাল করার।

তিনি বলেন, নির্বাচন হলেই তারা জানে নৌকা মার্কা ভোট পাবে, আওয়ামী লীগ ক্ষমতায় আসবে এবং দেশের উন্নয়ন তরান্বিত হবে। তাই তারা নির্বাচন নষ্ট করতে চায়। জনগণের ভোটের অধিকার কেড়ে নিতে চায়।

‘কাজেই এটা যেন করতে না পারে। তাই দেশবাসীতে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। বিশেষ করে ঢাকাবাসীকে সতর্ক হওয়ার আহ্বান জানাচ্ছি। নির্বাচন এদেশে হবেই এবং জনগণ স্বাধীনভাবে ভোট দেবে। আমার একটাই কথা, জনগণের ভোটে নির্বাচিত হয়ে এসেছি, জনগণ ভোট দিলে আছি, না দিলে নাই। কিন্তু দেশের মানুষের কল্যাণে কাজ করে যাব।

আওয়ামী লীগ সভাপতি বলেন, নৌকা মার্কায় ভোট দিন, যাতে মানুষের আবারও সেবা করতে পারি। উন্নয়ন চাইলে নৌকা মার্কা, ধ্বংস চাইলে ওই বিএনপি-জামায়াত। আপনারা আমাদের কথাটা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেবেন।  

এসময় নৌকা মার্কায় ভোট চেয়ে উপস্থিত জনগণের কাছে ওয়াদা চাইলে জনতা দু’হাত উঁচু করে সমস্বরে নৌকায় ভোট দেওয়ার প্রতিশ্রুতি দেন।

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন পরিক্রমা জনগণের কাছে তুলে ধরতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান জানান দলীয় প্রধান।

প্রধানমন্ত্রী বলেন, তারা বিদেশে এখানে-সেখানে ধর্না দেয়। ওসব ধর্না-টর্না কোনও কাজে লাগবে না। জনগণের শক্তি বড় শক্তি। আর আমি জনগণের শক্তিতেই বিশ্বাস করি। জনগণের ওপরই আমার আস্থা। মা-বাবা হারিয়ে বাংলাদেশের জনগণই আমার পরিবার। তারাই আমার আপনজন।

এসময় করোনাকালে সরকারের সাফল্য তুলে ধরে হাসপাতালে চিকিৎসা ও সবার আগে টিক দেওয়ার কথা উল্লেখ করেন তিনি।

শেখ হাসিনা বলেন, অনেকে প্রশ্ন করেন রিজার্ভ গেলো কোথায়। জনগণের কল্যাণে রিজার্ভের টাকা খরচ করেছি। মানুষের খাদ্য-নিরাপত্তা আমরা নিশ্চিত করেছি। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি।

বঙ্গবন্ধুর বাংলাদেশে কেউ গৃহহীন-ভূমিহীন থাকবে না জানিয়ে সরকারের আশ্রয়ণ প্রকল্পের কথাও উল্লেখ করেন তিনি।  

পণ্যের দাম বাড়াতে মজুতদারদের খুঁজে বের করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে। এসময় নিজেদের উৎপাদন বাড়াতে জমির সর্বোত্তম ব্যবহারের আহ্বানও পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ২০৪১ সালে বাংলাদেশ স্মার্ট বাংলাদেশ হিসেবে আবির্ভূত হবে। সেই অনুযায়ী প্রযুক্তিতে দক্ষ জনবল তৈরি করতে আওয়ামী লীগ সরকার পরিকল্পনা নিয়ে এগোচ্ছে বলেও জানান তিনি।

দেশের মানুষের কল্যাণে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে সরকারপ্রধান বলেন, এক কোটি পরিবারকে পারিবারিক কার্ড দেওয়া হয়েছে, যেন স্বল্পমূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারে। কৃষকদের ভর্তুকি দেওয়া হচ্ছে। মাথাপিছু আয় বেড়েছে। সার্বজনীন পেনশন দিয়েছি। শিক্ষার হার বেড়েছে। মানুষের গড় আয়ু বেড়েছে। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রাম-বাংলায় বিনামূল্যে ৩০ প্রকার ওষুধ দিচ্ছে। তাদের চিকিৎসার ব্যবস্থা আমরা দোরগোড়ায় করে দিয়েছি। শিক্ষাকে বহুমুখীকরণে এবং প্রতিটি জেলা বিশ্ববিদ্যালয় করে দিচ্ছি। রাজধানীতে যানজটমুক্ত করতে কাজ করছি। ইতোমধ্যে মেট্রোরেল করে দিয়েছি। এসময় সরকারের নেওয়া বিভিন্ন মেগাপ্রকল্পের কথা উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন
ষড়যন্ত্রে বিএনপির জন্ম, এখনও ষড়যন্ত্র করছে: প্রধানমন্ত্রী

ছেলে কেন মাকে দেখতে আসে না, বিএনপিকে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়