ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ফিলিস্তিনে রক্তের স্রোত দেখতে চান না জিএম কা‌দের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ১৬ অক্টোবর ২০২৩  
ফিলিস্তিনে রক্তের স্রোত দেখতে চান না জিএম কা‌দের

ফাইল ছবি

নিরীহ ফিলিস্তিনি‌দের ওপর বর্বর ইসরায়েলদের হত‌্যায‌জ্ঞের নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

সোমবার (১৬ অক্টোবর) এক বিবৃতিতে তি‌নি এসব কথা ব‌লেন।

জিএম কা‌দের রক্তক্ষয়ী এই যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের দৃষ্টি আকর্ষণ করে পাশাপাশি জাতিসংঘের মাধ্যমে প্রয়োজনীয় খাদ্য, ওষুধ ও অতি প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ফিলিস্তিনে পাঠাতে অনুরোধ জানিয়েছেন।

ফি‌লি‌স্তি‌নের গাজায় হতাহ‌তের ঘটনায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ফিলিস্তিন-ইসরাইল যুদ্ধ আরও দীর্ঘায়িত হলে, তা হবে বিশ্ব সভ্যতার ইতিহাসে এক লজ্জাজনক অধ্যায়। বিশ্ববাসী ইসরায়েল ও ফিলিস্তিনে আর রক্তক্ষয়ী সংঘাত দেখতে চায় না। শক্তি প্রয়োগ আর রক্তের হোলিখেলায় কখনই শান্তি আসতে পারে না। 

তিনি বলেন, আমরা ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না। এখনই ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে একটি স্থায়ী সমাধান জরুরি। জাতিসংঘের নেতৃত্বেই জরুরি ভিত্তিতে ফিলিস্তিন-ইসরায়েল সংকট দূর করতে হবে।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, আরব বিশ্বের এমন দুঃসময়ে আমরা গভীরভাবে বাংলাদেশের প্রয়াত সফল রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের অভাব অনুভব করছি। তিনি সবসময় নিপীড়িত ফিলিস্তিনিদের জন্য পরম অনুরাগ প্রকাশ করেছেন। পাশাপাশি জাতিসংঘের মাধ্যমে ইসরায়েল ও ফিলিস্তিনে স্থায়ীভাবে শাস্তি প্রতিষ্ঠায় কাজ করেছেন।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়