ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দুর্বল সরকার এখন দমননীতি গ্রহণ করেছে: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ১৮ অক্টোবর ২০২৩  
দুর্বল সরকার এখন দমননীতি গ্রহণ করেছে: রিজভী

রুহুল কবির রিজভী

সরকার দুর্বল হয়ে দমন-পীড়ন নীতি গ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১৮ অক্টোবর) জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচি করে সংগঠনটি।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনার, সহ প্রচার সম্পাদক শামিমুর রহমান শামীম, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সহ সম্পাদক ড. মোরশেদ হাসান খান প্রমুখ।

এ সময় রুহুল কবির রিজভী বলেন, এ কারণে গতকাল মঙ্গলবার থেকে আজকের সমাবেশ উপলক্ষে বেশকিছু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও ধিক্কার জানাই। গণতান্ত্রিক সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম দমন করা যায় না। সত্য ও ন্যয়ের সংগ্রাম সব সময় বিজয়ী হয়, হয়ত কিছুদিন কষ্ট হয়।

বিএনপির এই নেতা বলেন, আমাদের নীতি ও আদর্শ গণতন্ত্র ফেরানো, মানুষের অধিকার ও বাক স্বাধীনতা ফেরানো। সেই জন্য আমরা লড়াই করছি। আমাদের লড়াইয়ের নেতৃত্ব দিচ্ছেন বেগম খালেদা জিয়া। এ কারণে তার ওপর এত নিপীড়ন-নির্যাতন করা হচ্ছে। যদিও খালেদা জিয়া তার লক্ষ্য থাকে বিচ্যুতি হননি, তিনি আপসহীন। এটাই আমাদের প্রেরণার উৎস।

আজকের জনসমাবেশ উপলক্ষে এ পর্যন্ত ৬০-৭০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে অভিযোগ করে রিজভী বলেন, এটা সরকারের ভ্রান্ত নীতি। এরকম গ্রেপ্তার করে কি কোনো কর্মসূচি দুর্বল করা যায়? বরং নেতাকর্মীদের প্রতিবাদী আকাঙ্খা  আরও তীব্র থেকে তীব্রতর হচ্ছে। চলমান গণতান্ত্রিক আন্দোলনে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ। এই আন্দোলন বিএনপি জয়লাভ করবে, দেশের মানুষ জয়লাভ করবে।

/মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়