ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রাজধানীতে সমাবেশ করবে ১৪ দল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ২৪ অক্টোবর ২০২৩  
রাজধানীতে সমাবেশ করবে ১৪ দল

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট আগামী সোমবার (৩০ অক্টোবর) ঢাকায় সমাবেশ করবে বলে জানিয়েছেন জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

মঙ্গলবার (৩০ অক্টোবর) রাজধানীর ইস্কাটনে আমির হোসেন আমুর বাসায় জোটের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আমির হোসেন আমু বলেছেন, ফিলিস্তিনে গণহত্যা চলছে। বিশেষ করে, নরী-শিশুদের নির্বিচারে হত্যা করা হচ্ছে। আমরা এই গণহত্যার নিন্দা জানাই। অবিলম্বে এই যুদ্ধ বন্ধে জাতিসংঘের কাছে আহ্বান জানাই। কার্যকর পদক্ষেপ নিতে জাতিসংঘের প্রতি আমাদের আবেদন রইলো।

তিনি বলেন, আমরা লক্ষ করছি, জাতীয় নির্বাচনকে ঘিরে আন্তর্জাতিক মহলে যে বিভিন্ন তৎপরতা, এটা আমাদের দেশের মানুষের কাম্য নয়।

সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে, মন্তব্য করে আমির হোসেন আমু বলেন, ‘আমাদের দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে। এ ধারা অব্যাহত থাকা দরকার। এতে আমাদের জোটের সমর্থন আছে। আমরা চাই, সংবিধান অনুযায়ী নির্বাচন হোক।’

১৪ দলীয় জোট ঐক্যবদ্ধভাবেই নির্বাচনে অংশ নেবে, জানিয়ে তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিক যেকোনো অপতৎপরতা প্রতিহত করতে প্রস্তুত ১৪ দল। সংবিধানবিরোধী যেকোনো তৎপরতা আমরা প্রতিহত করব।

বৈঠকে অংশ নেন জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু ও মহাসচিব শেখ শহীদুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খানসহ ১৪ দলের শীর্ষ নেতারা।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়