ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অবরোধ প্রতিরোধে মাঠে আওয়ামী লীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ৩১ অক্টোবর ২০২৩   আপডেট: ১৬:০৯, ৩১ অক্টোবর ২০২৩
অবরোধ প্রতিরোধে মাঠে আওয়ামী লীগ

জনগণের জানমাল রক্ষায় বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ, সন্ত্রাস ও নাশকতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে রাজপথে অবস্থান নিয়ে মিছিল-সমাবেশ করছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিএনপি-জামায়াতের ডাকা তিনদিনের অবরোধের প্রথম দিন রাজপথ মূলত দখলে রেখেছে তারা। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু করে থানা, ওয়ার্ড পর্যায়েও মিছিল সমাবেশ করছেন দলটির নেতাকর্মীরা।

অবরোধের প্রথম দিন সকালে নেতাকর্মীরা বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আসেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের সংখ্যাও বাড়তে থাকে। পরে ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন, মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার কবি, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ উপস্থিতি ছিলেন।

এ সময় নেতারা জানান, জনগণের জানমাল রক্ষায় এবং যে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড রুখতে তারা মাঠে আছেন। সতর্ক পাহারারা পাশাপাশি শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি।

এদিকে বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ। মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে শুরু হয়ে জিপিও জিরো পয়েন্ট হয়ে আবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এসে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

এ সময় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. তাজউদ্দিন আহমেদ, জসিম মাতব্বর, প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক হারিজ উদ্দিন সাগর, সদস্য মানিক লাল ঘোষ, আসাদুজ্জামান আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ, সন্ত্রাস ও নাশকতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে ঢাকা-৫ আসনের বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের নিয়ে মিছিল, সমাবেশ করেছেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের যেকোনো ধরনের নাশকতামূলক অপতৎপরতা প্রতিহত করতে এবং জনগণের জানমাল রক্ষায় হাজার হাজার নেতাকর্মী নিয়ে মাঠে আছি।  ঢাকা-৫ আসনের বিভিন্ন এলাকায় আমরা শান্তিপূর্ণ মিছিল-সমাবেশ করেছি। আরা সতর্ক আছি। আন্দোলনের নামে কোনো নৈরাজ্য করলে দাতভাঙা জবাব দেওয়া হবে।

সোমবার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক যৌথসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হরতাল-অবরোধ, সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে নেতাকর্মীদের নির্দেশ দেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্যের প্রতিবাদে দেশব্যাপী বাংলাদেশ আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ কর্মসূচি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্ব মুহূর্ত পর্যন্ত অব্যাহত থাকবে।

এ সয়ম আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের জেলা/মহানগর ও উপজেলা/থানা/পৌর শাখাসমূহকে ব্যাপকভাবে এই কর্মসূচি পালনের জন্য সাংগঠনিক নির্দেশনা প্রদান করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি-জামায়াত অপশক্তি তথাকথিত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জানমালের ক্ষয়ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে, সেজন্য জনগণকে সঙ্গে নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী সমর্থকদের সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান জানানো যাচ্ছে।

/পারভেজ/এসবি/

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়