ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

বিএনপির অবরোধ প্রতিরোধে রাজপথে আওয়ামী লীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ২ নভেম্বর ২০২৩   আপডেট: ১৫:১৮, ২ নভেম্বর ২০২৩
বিএনপির অবরোধ প্রতিরোধে রাজপথে আওয়ামী লীগ

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ প্রতিহত করতে রাজপথ দখলে নিয়ে মিছিল-মিটিং, সমাবেশ এবং অবস্থান কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন স্থানে এসব কর্মসূচি পালন করেন দলের নেতাকর্মীরা। সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিদিনের মতো অবস্থা নেন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এ সময় ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন, সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার কবি ও দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজসহ দলীয় নেতাকর্মীরা অবস্থান করছেন।

আরো পড়ুন:

এদিকে বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ, সন্ত্রাস ও নাশকতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ীতে মিছিল ও সমাবেশ করেছেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন।  কর্মসূচিতে ঢাকা-৫ আসনের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তা হয়ে আশপাশের এলাকায় প্রদক্ষিণ করে আবার যাত্রাবাড়ী এসে শেষ হয়। পরে ফ্লাইওভারে নিজে অবস্থান কর্মসূচি নিয়ে নেতাকর্মীদের রাজপথে থাকার আহ্বান জানান কামরুল হাসান রিপন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত আন্দোলনের নামে হরতাল-অবরোধ দিয়ে অগ্নিসন্ত্রাস, ভাঙচুর করে জনগণের জানমালের ক্ষতি করছে। জনগণের জানমাল রক্ষায় এদের বিরুদ্ধে কঠোর প্রতিরোধের বিকল্প নেই। এ সময় ঢাকা-৫ আসনের জনগণকে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও মানুষ হত্যার রাজনীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

গত সোমবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক যৌথসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হরতাল-অবরোধ, সন্ত্রাস ও নাশকতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে নেতাকর্মীদের নির্দেশ দেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্যের প্রতিবাদে দেশব্যাপী বাংলাদেশ আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ কর্মসূচি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্ব মুহূর্ত পর্যন্ত অব্যাহত থাকবে।

এ সয়ম আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের শাখাকে ব্যাপকভাবে এই কর্মসূচি পালনের জন্য সাংগঠনিক নির্দেশনা দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি-জামায়াত অপশক্তি তথাকথিত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জানমালের ক্ষয়ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে, সেজন্য জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী সমর্থকদের সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান জানানো যাচ্ছে।

/পারভেজ/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়