ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অবরোধে মাঠে আ.লীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ৬ নভেম্বর ২০২৩   আপডেট: ১৯:২৫, ৬ নভেম্বর ২০২৩
অবরোধে মাঠে আ.লীগ

বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফা অবরোধের দ্বিতীয় দিন সোমবার (৬ নভেম্বর) মাঠে আছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকাল থেকে রাজপথ দখলে নিয়ে মিছিল-মিটিং, সমাবেশ এবং অবস্থান কর্মসূচি পালন করেছেন তারা।

সোমবার রাজধানীর বিভিন্ন স্থানে এসব কর্মসূচি পালন করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিদিনের মতো অবস্থা নেন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ। এছাড়া, আওয়ামী লীগের কার্যালয়ের সামনে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ আলাদাভাবে অবস্থান নিয়েছে।

রাজধানীর যাত্রাবাড়ীসহ ঢাকা-৫ আসনের বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের নিয়ে মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি করেছেন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন। কর্মসূচিতে ঢাকা-৫ আসনের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সহস্রাধিক নেতাকর্মী অংশ নেন।

রোববার সকাল থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেয় বিএনপি। তাদের শরিকরাও এই অবরোধ পালন করে। পাশাপাশি জামায়াতে ইসলামীও আলাদা করে এই ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেয়।

এর আগে গত সপ্তাহের শেষ তিন দিন (৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর) টানা অবরোধ পালন করে বিএনপি-জামায়াত। তার আগে ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি ও এর শরিকরা। বিএনপি-জামায়াতের হরতাল অবরোধ প্রতিরোধের ডাক দিয়ে রাজপথে মিছিল- সমাবেশ করে আওয়ামী লীগ।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়