ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

গণগ্রেপ্তার বন্ধ করে নেতাকর্মীদের মুক্তির দাবি জিয়া পরিষদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ৭ নভেম্বর ২০২৩  
গণগ্রেপ্তার বন্ধ করে নেতাকর্মীদের মুক্তির দাবি জিয়া পরিষদের

জনমনে ভীতি না ছড়িয়ে গণগ্রেপ্তার বন্ধ করে সকল বিরোধী দলের নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়েছে জিয়া পরিষদ।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে এক বিবৃতিতে সংগঠনটির চেয়ারম্যান ডা. মো. আব্দুল কুদ্দুস, মহাসচিব ড. মো. এমতাজ হোসেন ও সিনিয়র যুগ্ম মহাসচিব আবদুল্লাহিল মাসুদ এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, বর্তমান সরকার সমগ্র দেশকে কারাগারে পরিণত করেছে। ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের পর থেকে এ পর্যন্ত বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মীকে ভূয়া, অসত্য ও মিথ্যা মামলায় গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে।

নেতারা বলেন, প্রহসনের নির্বাচনের মাধ্যমে আবারও ক্ষমতা কুক্ষিগত করার নীল নকশা বাস্তবায়নে একমাত্র প্রতিপক্ষ হিসেবে বিএনপিকে বলপ্রয়োগের মাধ্যমে নির্বাচন থেকে সরিয়ে দিতে সারাদেশে গ্রেপ্তার অভিযান পরিচালনা করছে।

তারা আরও বলেন, নিরপেক্ষ সুষ্ঠু ও অবাধ নির্বাচনে মধ্যরাতের ভোট চোর সরকারের চরম অনীহা ও ভরাডুবি নিশ্চিত জেনেই তারা বল ও শক্তি প্রয়োগের অনৈতিক পথ বেছে নিয়েছে। অথচ দেশের মানুষ ভোট চোর এই সরকারকে আর চায় না।

জিয়া পরিষদের নেতারা আরও বলেন, বিএনপি জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে, গণতন্ত্র প্রতষ্ঠার সংগ্রামে শান্তিপূর্ণ আন্দোলনে রাজপথে নেমেছে। জনগণের অধিকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত রাজপথ ছেড়ে যাবে না।

নেতারা অবিলম্বে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শাহাজাহান ওমর (বীরউত্তম), আলতাফ হোসেন চৌধুরী, শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নাসহ সকল নেতাকর্মীর অবিলম্বে মুক্তির দাবি জানান।

মেয়া/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়