ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

৪৮ ঘণ্টায় ১৩১ নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ জামায়াতের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ৮ নভেম্বর ২০২৩  
৪৮ ঘণ্টায় ১৩১ নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ জামায়াতের

অবরোধ কর্মসূচি চলাকালে গত ৪৮ ঘণ্টায় সারা দেশে জামায়াতে ইসলামী এবং এর শাখা সংগঠনের ১৩১ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছে জামায়াতে ইসলামী।

বুধবার (৮ নভেম্বর) দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এক বিবৃতিতে এ অভিযোগ করেছেন। এ ধরনের গণগ্রেপ্তার ও মামলা বন্ধ এবং গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন তিনি।

বিবৃতিতে এটিএম মা’ছুম বলেন, চলমান অবরোধ কর্মসূচি বাধাগ্রস্ত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সরকারের সন্ত্রাসীরা দেশের বিভিন্ন স্থানে হামলা চালিয়েছে। গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নৈরাজ্য সৃষ্টি করে তার দায়ভার বিরোধী দলের ওপর চাপাচ্ছে। সরকার পুলিশের মাধ্যমে বল প্রয়োগের অশুভ নীতি গ্রহণ করেছে, যা দেশ, জাতি ও গণতন্ত্রের জন্য হুমকি।

তিনি বলেন, সকাল ১০টার দিকে নোয়াখালী জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা নিজাম উদ্দিন ফারুক ও একই দিন সন্ধ্যায় সিলেট মহানগর জামায়াতের ১০ নম্বর ওয়ার্ড সেক্রেটারি মিনার আহমাদকে পুলিশ উদ্দেশ্যমূলকভাবে গ্রেপ্তার করে নিয়ে যায়। বুধবার সকালে বগুড়ার দ্বিতীয় বাইপাস সড়কের সাবগ্রাম এবং বগুড়া-রংপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে জামায়াতের ১০ জন নেতাকর্মীকে পুলিশ মারাত্মকভাবে জখম করেছে। দেশব্যাপী নৈরাজ্যজনক ও অরাজক পরিস্থিতে সৃষ্টি করা হয়েছে।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি বলেন, দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়া জেলা জামায়াত অফিসে হানা দিয়ে জেলা কমিটির সহকারী সেক্রেটারি খাইরুল ইসলাম রবিন ও অফিস সহকারী আব্দুর রবকে গ্রেপ্তার করে নিয়ে যায়। এ সময় অফিসের মূল্যবান জিনিসপত্র ভাঙচুর ও তছনছ করা হয়। কম্পিউটার, প্রিন্টার, সাউন্ড সিস্টেম, একটি প্রজেক্টর এবং বেশ কিছু ফাইলপত্র ও কুরআন-হাদিস, ইসলামী সাহিত্য এবং কয়েকটি চেয়ার-টেবিল জব্দ করে নিয়ে গেছে। এভাবে হামলা করে, জুলুম-নির্যাতন চালিয়ে ও গ্রেপ্তার করে কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার আন্দোলন দমন করা যাবে না।

তিনি বলেন, সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানসহ সব রাজবন্দির মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে সরকারবিরোধী আন্দোলন অব্যাহত আছে।

সরকারকে পদত্যাগ করে নির্দলীয়-নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পথ সুগম করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়