ঢাকা     মঙ্গলবার   ০৯ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৫ ১৪৩১

বিরোধীদল নির্মূল করতে সরকার সর্বশক্তি নিয়োগ করছে: এবি পা‌র্টি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ৯ নভেম্বর ২০২৩  
বিরোধীদল নির্মূল করতে সরকার সর্বশক্তি নিয়োগ করছে: এবি পা‌র্টি

সরকারের পদত্যাগসহ নানা দা‌বি‌তে চলমান আন্দোলনের অংশ হি‌সে‌বে ৪৮ ঘণ্টার অবরোধের প্রতি সংহতি জানিয়ে রাজধানী‌তে ‘প্রতিবাদী অবস্থান কর্মসূচি’ পালন ক‌রে‌ছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসানের সঞ্চালনায় বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে রাজধানীর বিজয়নগর কেন্দ্রীয় কার্যালয় সম্মুখস্থ বিজয়-৭১ চত্বরে অনুষ্ঠিত কর্মসূচি‌তে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন।

এতে বক্তব্য রাখেন এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হক, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, মহানগর দক্ষিণের সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল ও যুবনেত্রী সুলতানা রাজিয়া।

মজিবুর রহমান মঞ্জু বলেন, বিরোধীদলের সমাবেশে পরিকল্পিতভাবে হামলা করে উল্টো তাদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ও নির্যাতন চালিয়ে স্বৈরাচারী সরকার বিরোধী মত নির্মূল করার রাজনীতিতে মেতে উঠেছে। এর মাধ্যমে আওয়ামী লীগ ক্রমান্বয়ে জাতির হৃদয় থেকে ঘৃণিত ও প্রত্যাখ্যাত হচ্ছে।

তিনি বলেন, পুলিশের আচরণ দেখে মনে হচ্ছে জনগণের নিরাপত্তা নয়, বিরোধীদল দমনই তাদের প্রধান কাজ। 

বিরোধীদের নির্মূল করতে সরকার সর্বশক্তি নিয়োগ করছে- অভিযোগ করে তিনি আরও বলেন, দ্রব্যমূল্য ও ডলারের দাম বাড়তে বাড়তে দেশের জনজীবন ও অর্থনীতি বিপন্ন, সেদিকে সরকারের কোনও ভ্রুক্ষেপ নেই, তারা গদি রক্ষায় ব্যস্ত। তিনি অবিলম্বে দমন-নিপীড়ন ও একতরফা নির্বাচন প্রক্রিয়া বন্ধ করে সরকারকে অবৈধ ক্ষমতা ছেড়ে দেওয়ার আহ্বান জানান।

বিএম নাজমুল হক বলেন, নির্বাচন কমিশন একটি একতরফা নির্বাচনের দিকেই এগিয়ে যাচ্ছে। যা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে দাঁড় করাবে। তিনি রাষ্ট্রপতিকে উদ্দেশ্য করে বলেন, দেশকে বাঁচাতে এগিয়ে আসুন, সরকারকে বাঁচাতে চেষ্টা করে দেশ ধ্বংসের অংশ হবেন না।

এসময় উপস্থিত ছিলেন- এবি পা‌র্টির সহকারী সদস্যসচিব এম আমজাদ খান, শ্রমিকনেতা শাহ আব্দুর রহমান, যুবপার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, যুবপার্টি মহানগর দক্ষিণের আহ্বায়ক তোফাজ্জল হোসেন রমিজ, সহকারী অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, যুবপার্টি ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব শাহিনুর আক্তার শীলা, নারী নেত্রী রুনা হোসাইন, ফেরদৌসী আক্তার অপি, কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম খান, পল্টন থানার সদস্য রনি মোল্লাসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়