ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিএনপি ঘোষিত অবরোধের শেষ দিনে সতর্ক পাহারায় আ.লীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ৯ নভেম্বর ২০২৩   আপডেট: ২০:০২, ৯ নভেম্বর ২০২৩
বিএনপি ঘোষিত অবরোধের শেষ দিনে সতর্ক পাহারায় আ.লীগ

বিএনপির সপ্তাহজুড়ে অবরোধের শেষ দিনে রাজধানীজুড়ে সতর্ক পাহারায় দেখা গেছে আওয়ামী লীগ ও দলের সহযোগী সংগঠনগুলো নেতাকর্মীদের।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সপ্তাহব্যাপী অবরোধের শেষ দিনে ঢাকা বিভিন্ন এলাকায় মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছে দলের নেতাকর্মীরা। দলের সহযোগী সংগঠনগুলোও পৃথক কর্মসূচি নিয়ে মাঠে ছিলো।

বঙ্গবন্ধু অ্যাভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবরোধবিরোধী অবস্থান কর্মসূচি পালন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা। সংগঠনের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ নগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সকাল থেকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করেন। এসময় ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাংসদ অ্যাডভোকেট কামরুল ইসলাম। অবস্থান নেওয়ার পাশাপাশি বিএনপি ও অবরোধবিরোধী স্লোগান দিতে দেখা গেছে নেতাকর্মীদের।

এদিকে, বিএনপি-জামায়াতের অবরোধে সহিংসতা প্রতিরোধে সকাল থেকেই ঢাকা-৫ আসনের বিভিন্ন এলাকায় বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। যাত্রাবাড়ী চৌরাস্তা থেকে শুরু করে ঢাকা-৫ আসনের সায়দাবাদ, জনপদ মোড়, শহীদ ফারুক সড়কের বিভিন্ন এলাকা হয়ে আবার যাত্রাবাড়ী এসে মিছিলটি শেষ হয়।

পরে যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভারের নিচে অবস্থা কর্মসূচি পালন করে নেতাকর্মীরা। এসময় যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ নেতা এম এ মান্নান, ডেমরা থানা আওয়ামী লীগের নেতা সিফাত সাদেকীন চপল, ঢাকা মহানগর যুবলীগের সহ সভাপতি সৈয়দ আহমেদ, ৫০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলো, সাধারণ সম্পাদক ইমন প্রমুখ উপস্থিত ছিলেন।

অবরোধের প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে মিছিল ও সমাবেশ করেছে সংগঠনটির নেতাকর্মীরা। এসময় কেন্দ্রীয় নেতারা ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ, উত্তরের সভাপতি ইসহাক মিয়াসহ ঢাকা মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।   

এ ছাড়া, অবরোধের বিরুদ্ধে রাজধানীজুড়ে মিছিল-সমাবেশ ও অবস্থান কর্মসূচি করেছে যুবলীগ-ছাত্রলীগ।

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়