ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

নূর হোসেনের আত্মত্যাগকে ভূলুণ্ঠিত করেছে বর্তমান সরকার: সাইফুল হক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২২, ১০ নভেম্বর ২০২৩  
নূর হোসেনের আত্মত্যাগকে ভূলুণ্ঠিত করেছে বর্তমান সরকার: সাইফুল হক

শহিদ নূর হোসেনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ব‌লে‌ছেন, যে গণতন্ত্রের জন্য নূর হোসেন আত্মত্যাগ করেছেন বর্তমান ফ্যাসিবাদী সরকার তা ভূলুণ্ঠিত করেছে। নূর হোসেনের বিজয়ী জনগণকে আজ পরাজিত করা হয়েছে। ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার মধ্য দিয়ে নূর হোসেনের আত্মত্যাগের ঋণ শোধ করতে হবে।

শুক্রবার (১০ নভেম্বর) শহিদ নূর হোসেন দিবসে শহিদ নূর হোসেন স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নি‌বেদন শে‌ষে এসব কথা ব‌লেন তি‌নি।

সাইফুল হক বলেন, নূর হোসেনের অপরাধ ছিল তিনি স্বৈরাচার বিদায় দিয়ে গণতন্ত্র চেয়েছিলেন, ভোটাধিকার চেয়েছিলেন; চেয়েছিলেন সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার।

তিনি আরও বলেন, বর্তমান সরকার নূর হোসেনের চেতনার সাথে বিশ্বাসঘাতকতা করে দেশের গণতন্ত্র, ভোটাধিকারসহ গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে। দেশে নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তরের পথ বন্ধ করে দিয়েছে। নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। অগণতান্ত্রিকভাবে ক্ষমতায় টিকে থাকতে কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদী শাসনব্যবস্থা কায়েম করে দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দিয়েছে। রাজনৈতিক ক্ষমতাকে ব্যবহার করে ক্ষমতাসীন দল দেশের অর্থ সম্পদ লুট করে ব্যক্তিগত বিত্ত-বৈভবের পাহাড় গড়ে তুলেছে। দেশের নাগরিক হিসেবে সাধারণ মানুষ সরকার ও সরকারি দলের কাছে চরম অপমানিত ও মূল্যহীন হয়ে পড়েছে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের নেতৃত্বে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীরা নূর হোসেন চত্বরে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে নূর হোসেনের চেতনাকে বাস্তবায়ন করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। উপস্থিত ছিলেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, ছাত্র সংহতির সভাপতি ফাইজুর রহমান মুনির, জোনায়েদ হোসেন, যুব নেতা রিয়েল আহমেদ, নান্টু দাস, ফরিদ মিয়া প্রমুখ।
বিপ্লবী ছাত্র সংহতির পক্ষ থেকেও শহিদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

নঈমুদ্দীন/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়