ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ন্যায্যমূল্যে সবজি বিক্রি করবে আ.লীগের ৩ সহযোগী সংগঠন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ১৪ নভেম্বর ২০২৩  
ন্যায্যমূল্যে সবজি বিক্রি করবে আ.লীগের ৩ সহযোগী সংগঠন

কৃষকের কাছ থেকে সরাসরি সবজি কিনে এনে রাজধানী ঢাকার ছয়টি পয়েন্টে ন্যায্যমূল্যে বিক্রির উদোগ নিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন। বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের যৌথ উদ্যোগে মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরপুর বাঙলা কলেজের সামনে  এ উদ্যোগের সূচনা করা হয়।

বাঙলা কলেজের সামনে উদ্বোধনী অনুষ্ঠানে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু, ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। সঞ্চালনা করেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। অনুষ্ঠানে তিন সংগঠনের কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

শেখ ফজলে শামস পরশ বলেন, আজ থেকে সরাসরি কৃষকের ক্ষেত থেকে সবজি কিনে রাজধানীর ছয়টি পয়েন্টে ন্যায্যমূল্যে বিক্রি করা হচ্ছে। নিয়মিত চলবে এ কর্মসূচি।

তিনি বলেন, ‘শেখ হাসিনার নির্দেশ— উৎপাদন বাড়াতে হবে। অসাধু ব্যবসায়ীদের শাস্তির আওতায় আনতে হবে। বিশ্বব্যাপী রাজনৈতিক অস্থিরতায় মূল্যস্ফীতির কবলে প্রায় সব দেশ। এ সুযোগ কাজে লাগিয়ে দেশবিরোধী একটি শত্রু চক্র দেশের মানুষের ক্ষতি করার চেষ্টা করছে। দেশের মানুষ প্রত্যাখ্যান করায় তারা এখন চোরাগোপ্তা হামলার মাধ্যমে অবৈধ উপায়ে ক্ষমতায় যেতে চাচ্ছে। কিন্তু যেকোনো মূল্যে এ অপশক্তিকে আমরা রুখে দেবো।’

গাজী মেজবাউল হক সাচ্চু বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি কিনে সাধারণ মানুষের কাছে বিক্রি করছি। মধ্যস্বত্বভোগীরা যে সিন্ডিকেট করে দ্রব্যের মূল্য বৃদ্ধি করে অধিক মুনাফা করছে, সেই সিন্ডিকেটের অবসান, কৃষক এবং সাধারণ মানুষের উপকারের জন্যই এ আয়োজন।

 বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, মধ্যস্বত্বভোগীদের অরাজকতা, মূল্যস্ফীতিসহ নানা কারণে কৃষিপণ্য যে চড়া দামে বিক্রি হচ্ছে, সেখান থেকে রাজধানীবাসীকে স্বস্তি দিতে কৃষকের ক্ষেত থেকে সরাসরি সবজি কিনে বিক্রি করা হচ্ছে।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়