ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

গণঅধিকার পরিষদের ৪৮ ঘণ্টার হরতাল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ১৬ নভেম্বর ২০২৩  
গণঅধিকার পরিষদের ৪৮ ঘণ্টার হরতাল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে আগামী ১৯ ও ২০ নভেম্বর টানা ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে গণঅধিকার পরিষদ।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) অবরোধের সমর্থনে রাজধানীতে মিছিল ও সমাবশ শেষে গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর এ কর্মসুচি ঘোষণা করেন।

গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা রাজধানীর পুরানা পল্টনে আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করেন। মিছিলটি পল্টন মোড়, নাইটিংগেল মোড়, বিএনপির পার্টি অফিসের সামনে দিয়ে বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুলহক নুর বলেন, জনগণের মতামতকে উপেক্ষা করে সাজানো পাঁতানো নির্বাচন করতে সরকার নির্বাচন কমিশনকে দিয়ে একতরফা তফসিল ঘোষণা করেছে। দেশের রাজনৈতিক মহল, সচেতন নাগরিকবৃন্দ, সাংবাদিক, আমাদের উন্নয়ন সহযোগী বন্ধু রাষ্ট্র ও সংস্থাগুলো বার বার সুষ্ঠু নির্বাচনের জন্য রাজনৈতিক সমঝোতার কথা বললেও সরকার কারো কথায় কর্ণপাত না করে একতরফা তফসিল ঘোষণা করে দেশকে সহিংসতার দিকে ঠেলে দিয়েছে।

তিনি বলেন, সারা দেশে সরকার তাদের নিজেদের লোক দিয়ে বাসে অগ্নিসংযোগ করাচ্ছে , মানুষ পুড়িয়ে মারছে আর বিরোধীদের ওপর দায় চাপাচ্ছে। একতরফা নির্বাচন হলে দেশ গভীর সঙ্কটে পড়বে। যারা শেখ হাসিনার একতরফা নির্বাচনে অংশগ্রহণ করবে, জনগণ তাদের চিনে রাখবে, তারা বেইমান হিসেবে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।

‘একতরফা নির্বাচন হলে অর্থনৈতিক নিষেধাজ্ঞা আসবে। দেশের অবস্থা ভয়বহ আকার ধারণ করবে। অবৈধ তফসিলের প্রতিবাদে সারা দেশে প্রতিবাদ শুরু হয়ে গেছে। এই সরকারকে কোনোভাবেই আরেকটি পাঁতানো নির্বাচন করতে দেওয়া হবে না। তারই প্রতিবাদে আগামী ১৯ ও ২০ নভেম্বর গণঅধিকার পরিষদ ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি পালন করবে।’

গণপরিষদের সদস্য আব্দুজ জাহেরের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন, সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনিম, আরিফ তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, রবিউল হাসান, আনিসুর রহমান মুন্না, কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুরাদ হোসেন, সহ-নারীবিষয়ক সম্পাদক মীর দিলরুবা সুলতানা, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম, ঢাকা দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিন ও সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিল, যুব পরিষদের সাংগঠনিক সম্পাদক মুনজাজুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়