ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

তফসিল ঘোষণার প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ১৭ নভেম্বর ২০২৩  
তফসিল ঘোষণার প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন।

শুক্রবার (১৭ নভেম্বর) ঢাকা মহানগর শাখার উদ্যোগে বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলটির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী।

আল-মাদানী বলেন, ‘অথর্ব নির্বাচন কমিশন একতরফা তফসিল ঘোষণার মাধ্যমে উত্তপ্ত রাজপথে পেট্রোল ঢেলে দিয়েছেন। গণবিরোধী এই তফসিল জনগণ প্রত্যাখান করেছে। জনগণ এই অবৈধ তফসিল মানে না। দেশবাসি অবৈধ এ তফসিলের বিরুদ্ধে ফুঁসে ওঠেছে। রাজপথ আরও উত্তপ্ত হচ্ছে। এই তফসিল ঘোষণার মাধ্যমে ইসি সংকটের নতুন মাত্রা যোগ করেছে। জনমতের বিরুদ্ধে গিয়ে নির্বাচন কমিশন একতরফা তফসিল ঘোষণা করেছে। দেশবাসি ঘৃণাভরে এই অবৈধ তফসিল প্রত্যাখান করেছে।’

তিনি সরকারের উদ্দেশে বলেন, নির্বাচন নাটক করবেন না। দ্রুত ক্ষমতা ছেড়ে চলে যান। জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। জাতীয় সরকারবিহীন কোনো নির্বাচন জনগণ সহ্য করবে না।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, নগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, সেক্রেটারি ডা. শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কেএম শরীয়াতুল্লাহ, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা মুহাম্মদ মাকসুদুর রহমান, দপ্তর সম্পাদক আলহাজ্ব ফজলুল হক মৃধা,
হাফেজ শাহাদাত হোসাইন প্রধানিয়া, ইউসুফ পিয়াস প্রমুখ।

ইমতিয়াজ আলম বলেন, সিইসি হাবিবুল আউয়াল ঘোষিত তফসিল দেশবাসি প্রত্যাখান করেছে। আওয়ামীলীগের দলীয় এজেন্ডা বাস্তবায়নের জন্য মরিয়া হয়ে উঠেছে। অবৈধ তফসিল ঘোষণা করে সিইসি দলদাসের চূড়ান্ত খেলা শুরু করেছে।
তিনি আরও বলেন, হাসিনার অধীনে বাংলাদেশের জনগণ কোনো নির্বাচন মানে না। দেশবাসি নির্বাচনের নামে তামাশা হতে দেবে না। ২০১৪ আর ২০১৮ প্রহসনের নির্বাচনের কথা ভুলে যান। জনগণ এবার রাজপথে নেমে আসছে। এবার রাজপথেই ফয়সালা হবে।

ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সমাবেশ শেষে একটি মিছিল বায়তুল মোকাররম, পল্টন মোড়, বিজয়নগর পানির ট্যাংকি ঘুরে হাউজ বিল্ডিং চত্বরে সংক্ষিপ্ত বক্তব্য ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

নঈমুদ্দীন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়