ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আ.লীগের দলীয় মনোনয়ন ফরম নিলেন কাজী ফয়সল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ২০ নভেম্বর ২০২৩  
আ.লীগের দলীয় মনোনয়ন ফরম নিলেন কাজী ফয়সল

ফেনী-২ (সদর) আসন থেকে সোমবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন অ্যাড. কাজী ওয়ালী উদ্দীন ফয়সল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনও তিনি দলীয় মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

কাজী ফয়সল আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সদস্য। দীর্ঘ একযুগ কেন্দ্রীয় যুবলীগের নেতৃত্বে থাকা ফয়সল ফেনী সদর উপজেলার মাথিয়ারা কাজি বাড়ির প্রবীণ আয়কর আইনজীবী কাজী গোলাম মাইন উদ্দিনের কনিষ্ঠ পুত্র। 

আইন বিষয়ক উপ-কমিটি ছাড়াও আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির অন্যতম নেতা ছিলেন ফয়সল।

তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ (নানক-আজম) কেন্দ্রীয় কমিটির সাবেক পরিক্ষিত ও ত্যাগী নেতা, বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি ও ঐতিহ্যবাহী সেন্ট্রাল ল’ কলেজের পরপর দুবার নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন। 

কাজী ফয়সল আইনজীবীদের সংগঠন ল’ ইয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ল্যাব) প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি। তিনি আইন পেশার পাশাপাশি অঙ্গন প্রোপার্টিজের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে রয়েছেন। রোটারিয়ান ফয়সল রোটারি ক্লাব অব আহসান মঞ্জিলের প্রেসিডেন্ট (২০২৩-২০২৪), ইয়ুথ জার্নালিস্টস্ ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি)’র প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা, ফেনী ল’ কলেজের অন্যতম প্রতিষ্ঠিতা, ফেনীর উন্নয়নের ২০টি প্রস্তাবনা নিয়ে ২০০২ সালে ‘ফেনীর অতীত-বর্তমান-ভবিষ্যৎ’ শীর্ষক অনুষ্ঠিত সেমিনারের মূল প্রবক্তা তথা লেখক গোষ্ঠী ফেনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও ফেনী থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন।

কাজী ফয়সল জগন্নাথ বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আইন বিষয়ক সম্পাদক, তিনি ফেনী সমিতি-ঢাকা, বৃহত্তর নোয়াখালী কর আইনজীবী সমিতি, মাথিয়ারা ওয়েলফেয়ার সোসাইটিসহ অনেক সামাজিক সংগঠনের আজীবন সদস্য।

তিনি এক সময়ে ফেনী থেকে প্রকাশিত সাপ্তাহিক শমসের নগর এর সম্পাদক ও প্রকাশক হিসেবে কাজ করেছিলেন এবং ঢাকায় শিকড় সন্ধান’র বার্তা সম্পাদক।

কাজী ফয়সল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘মুজিব মানে বাংলাদেশ’ কাব্যগ্রন্থ এবং জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘সংশপ্তক শেখ হাসিনা’ কাব্যগ্রন্থ দু’টির যৌথ রচয়িতা।

বিএনপি-জামায়াত জোট সরকারের সময় ২০০৪ সালের ১৫ আগস্টে তিনি ‘রক্তাক্ত সিঁড়ি’ প্রকাশ করেন। ওই সময়ে স্মরণিকাটি ব্যাপক আলোচনা সৃষ্টি করেছিল।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়