ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রওশন এরশাদ নির্বাচন করলে সব ধরনের সহায়তা কর‌বো: চুন্নু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ২৩ নভেম্বর ২০২৩  
রওশন এরশাদ নির্বাচন করলে সব ধরনের সহায়তা কর‌বো: চুন্নু

জাতীয় পার্টিতে কোনও বিভেদ নেই দা‌বি ক‌রে পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু ব‌লে‌ছেন, বেগম রওশন এরশাদ আমাদের প্রধান পৃষ্ঠপোষক ও সম্মানের পাত্র। তিনি নির্বাচন করলে, তার জন্য আমরা সব ধরনের সহায়তা অব্যাহত রাখবো।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে সাংবা‌দিক‌দের এ কথা বলেন তিনি। এ সময় চুন্নু বলেন, আমা‌দের প্রধান পৃষ্ঠ‌পোষক ২০ নভেম্বর ফোন করে মনোনয়ন ফরম নেওয়ার কথা বলেছেন। লোক পাঠালেই আমরা তার মনোনয়ন ফরম দিয়ে দেব।

জাতীয় পার্টি নিজস্ব রাজনীতি নিয়ে এগিয়ে চলছে জা‌নি‌য়ে দল‌টির মহাস‌চিব ব‌লেন, দলীয় সিদ্ধান্তেই জাতীয় পার্টি নির্বাচনে যাচ্ছে। আমরা নিরপেক্ষ ভোটের একটি পরিবেশ চেয়েছি। নির্বাচন কমিশন ও সরকারের বিভিন্ন মহল আমাদের আশ্বস্ত করেছে, নির্বাচন সুষ্ঠু হবে।

‘তারা বলেছে, যে কোনো মূল্যেই নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখবে। তারা জানিয়েছেন, ভোটাররা কেন্দ্রে এসে অবাধে ভোট দিতে পারবেন। এই আশ্বাসের জন্যই আমাদের নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণায় দেরি হয়েছে।’

এক প্রশ্নের জবাবে পার্টি মহাসচিব বলেন, জাতীয় পার্টি ৩০০ আসনেই নিজস্ব প্রতীক নিয়ে নির্বাচন করবে। কারণ কোন জোটে যেতে আমরা নির্বাচন কমিশনকে চিঠি দিইনি। রাজনীতিতে বিভিন্ন কৌশল থাকে। আমরা আমাদের নিজস্ব কৌশল নিয়ে এগিয়ে যাবো।

তিনি বলেন, নির্বাচনে জয়ী হতে পারলে জাতীয় পার্টি দেশে বেকারত্ব দূর করবে, দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখবে, সুশাসন দেবে, কর্মমুখী শিক্ষাব্যবস্থা চালু করবে, দুর্নীতি দূর করবে, সবার জন্য সুচিকিৎসা নিশ্চিত করবে। আমরা নির্বাচিত হলে নির্বাচনী-ব্যবস্থা পরিবর্তন করে আনুপাতিক হারে নির্বাচনের পদ্ধতি বাস্তবায়ন করবো।

আমরা চাই নির্বাচনকালে কেউ অনিয়ম করলে নির্বাচন কমিশন যেন তার বিরুদ্ধে সরাসরি ব্যবস্থা নিতে পারে। নির্বাচন কমিশন যেভাবে শিডিউল ঘোষণা করেছে, তাতে সংলাপের সুযোগ আছে। সবাই এক টেবিলে বসে আলোচনার মাধ্যমে একটি সিদ্ধান্তে আসতে পারবে ব‌লেও ম‌নে ক‌রেন জাপা মহাস‌চিব।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়