ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

নির্বাচনে যাবে না জেএসডি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ২৪ নভেম্বর ২০২৩  
নির্বাচনে যাবে না জেএসডি

রাজধানীতে জেএসডির কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভায় দলটির নেতারা

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে রাজধানীতে জেএসডির কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভায় তিনি এ কথা জানান।

শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, বর্তমান সরকারের পাঁতানো নির্বাচন জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করে বিরোধী দলের ডাকা হরতাল ও অবরোধ কর্মসূচি স্বতঃস্ফূর্তভাবে পালন করছে।

তিনি বলেন, বিভিন্ন গণমাধ্যম জেএসডি সভাপতি আ স ম আবদুর রব নির্বাচনে অংশগ্রহণ করছেন বলে সংবাদ প্রচার করেছে, যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। দলের পক্ষ থেকে দ্ব্যর্থহীন কণ্ঠে এই মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদ জানাচ্ছি। বর্তমান নির্বাচন কমিশনের অধীনে অবৈধ সরকারের তথাকথিত পাঁতানো নির্বাচনে জেএসডি অংশ নেবে না।

সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, বিরোধী দলগুলোর আটককৃত নেতাকর্মীদের মুক্তি, নির্বাচনি তফসিল বাতিল করে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশব্যাপী যে আন্দোলন চলছে, সে আন্দোলনকে আরও বেগবান করতে হবে।

জেএসডির কেন্দ্রীয় সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়ার সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন—সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাইনুর রহমান, অ্যাডভোকেট সৈয়দা ফাতেমা হেনা, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মোশারেফ হোসেন মন্টু, দপ্তর সম্পাদক কামরুল আহসান অপু, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম, আবুল কালাম, ছাত্রনেতা তৌফিক উজ জামান বক্তব্য রাখেন।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়