ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘জাপার সঙ্গে আ.লীগের টানাপোড়েন হবে, এমন নয়’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ১২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:৪৩, ১২ ডিসেম্বর ২০২৩
‘জাপার সঙ্গে আ.লীগের টানাপোড়েন হবে, এমন নয়’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ফাইল ফটো)

জাতীয় পার্টির (জাপা) অভ্যন্তরীণ কোন্দলের রেশ ধরে আওয়ামী লীগের সঙ্গে দলটির সম্পর্কে কোনো টানাপোড়েন সৃষ্টি হবে বা দলটি নির্বাচন থেকে সরে যাবে, এমনটি মনে করেন না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের ভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত দপ্তর উপ-কমিটির সভায় এক প্রশ্নের জবাবে এ অভিমত ব্যক্ত করেন তিনি।

জাতীয় পার্টির সঙ্গে জোট না করার জন্য আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রওশন এরশাদের অনুরোধের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, রওশন এরশাদ এখনো বিরোধী দলীয় নেতা। আমাদের সংসদ কিন্তু ভেঙে দেওয়া হয়নি। সে হিসেবে বিরোধী দলীয় নেতা সংসদীয় দলের নেতার সঙ্গে দেখা করতেই পারেন। 

তিনি বলেন, জাতীয় পার্টির সঙ্গে আমাদের সম্পর্কে শুধু একটা কথাতেই টানাপোড়েন আসবে, এমনটি নয়। প্রধানমন্ত্রীকে রওশন এরশাদ তার ক্ষোভের কথা জানাতে পারেন এবং তার সাথে যারা নেই, তাদের বিরুদ্ধে তিনি বলতে পারেন। কিন্তু, একটি পার্টি হিসেবে জাতীয় পার্টির সাথে অ্যালায়েন্স থাকবে না বা আমরা ইলেকশন করব না, এমন কোনো সিদ্ধান্ত এখনো আমাদের হয়নি। কাজেই এ ব্যাপারে আমরা এখনই শেষ কথা বলতে পারছি না।

শেষ পর্যন্ত জাতীয় পার্টি নির্বাচন থেকে সরে যেতে পারে, এমন কোনো আশঙ্কা আছে কি না? জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আশঙ্কা আছে। আমাদের দলের অনেকেরই আশঙ্কা আছে; দেশের জনগণের মাঝেও এটা নিয়ে একটা শঙ্কা আছে। কিন্তু, এটা চূড়ান্ত কথা হিসেবে এই মুহূর্তে আমরা বিবেচনায় আনতে পারছি না।

তিনি বলেন, ডেমোক্রেসিতে অনেক কিছু সম্ভব। গণতান্ত্রিক নির্বাচনে বয়কট করা, ওয়াকআউট করা, এসব বিষয় গণতান্ত্রিক নির্বাচনের সব জায়গাতেই আছে। কী হবে, এটা তো এই মুহূর্তে বলতে পারছি না। হলেও হতে পারে। কিন্তু, এ ব্যাপারে এই মুহূর্তে আমি কী করে বলব, তারা সরে যাবে। এই মুহূর্তে বলতে পারছি না।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং দলের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফর উল্লাহ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়