ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

‘বিএনপি-জামায়াত বাংলাদেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ১২ ডিসেম্বর ২০২৩  
‘বিএনপি-জামায়াত বাংলাদেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ক্ষমতায় থাকা অবস্থায় বিএনপি-জামায়াত বাংলাদেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল। এরা দেশবিরোধী অপশক্তি। এদের হাত থেকে আমাদের দেশ ও দেশের মানুষদের রক্ষা করতে হবে। 

‌তি‌নি ব‌লেন, বিএন‌পি-জামায়াত অগ্নিসন্ত্রাসী, লুটেরা ও দুর্নীতিবাজ। আমরা আমাদের প্রিয় মাতৃভূমিকে আর যাই হোক সন্ত্রাসীদের হাতে তুলে দিতে পারি না। এরাই দেশে জঙ্গিদের আশ্রয় দিয়েছিল। 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকেলে ঢাকার কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) আয়োজিত ‘জাতির পিতার কাঙ্ক্ষিত শোষণ-বঞ্চনামুক্ত বাংলাদেশ ও মহান মুক্তিযুদ্ধে বিজয়: বর্তমান প্রেক্ষাপটে আগামীর করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে লক্ষ্য নিয়ে উন্নত, সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ গড়তে চান; সে লক্ষ্যকে বাস্তবায়ন করতে হলে দেশি-বিদেশি সকল ষড়যন্ত্র মোকাবিলার জন্য প্রয়োজন সুষ্ঠু ও সুন্দর নির্বাচন। একটি সুন্দর সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই আমরা সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে পারব। আমরা বিশ্বাস করি, সন্ত্রাস নয়, শান্তি আমাদের মুক্তি দিতে পারে। শান্তির পক্ষে কাজ করলে একটি দেশ ও একটি জাতি শিখরে পৌঁছাবে। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর শোষণমুক্ত বাংলাদেশ নির্মাণে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সুদৃঢ় ঐক্য অপরিহার্য। বর্তমান সময়ের প্রেক্ষাপটে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতার পরাজিত শক্তি দেশে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির যে পাঁয়তারা চালাচ্ছে, যেকোনো মূল্যে তা প্রতিহতের জন্য সবাইকে সজাগ থাকতে হবে। 

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের উদ্দেশে বাহাউদ্দিন নাছিম বলেন, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও রাজনৈতিক নেতারা একসাথে কাজ করলে দেশকে দ্রুত এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। সম্মিলিতভাবে কাজ করলে বাংলাদেশ আরও উন্নত ও সমৃদ্ধ হবে। আমি আপনাদের দোয়া, সমর্থন ও সহযোগিতা চাই। 

আইডিইবি'র সভাপতি প্রকৌশলী এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন— সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শামসুর রহমান, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. খবির হোসেন।

পার‌ভেজ/রফিক    

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়