ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ভোট বর্জনের মাধ্যমে জনগণ নির্বাচন প্রত্যাখান করবে: মাওলানা ইউনুছ

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১১, ১৫ ডিসেম্বর ২০২৩  
ভোট বর্জনের মাধ্যমে জনগণ নির্বাচন প্রত্যাখান করবে: মাওলানা ইউনুছ

ভয়ভীতি, লোভ-লালসা, প্রলোভনে ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের সত্যের পথ থেকে নিবৃত করা যায় না; এমন মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

তিনি ব‌লে‌ন, সরকার নির্বাচনের নামে নাটক করছে। বিরোধী দলগুলোকে বাইরে রেখে খালি মাঠে গোল দিতে সরকার তামাশার নির্বাচনের আয়োজন করছে। ভোট বর্জনের মাধ্যমে জনগণ প্রহস‌নের এই নির্বাচন প্রত্যাখান করবে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) পুরানা পল্টনের আইএবি মিলনায়তনে নির্বাচন বাতিল, সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সংখ্যানুপাতিক পদ্ধতিতে জাতীয় নির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা দক্ষিণের উদ্যোগে অনুষ্ঠিত জেলা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সরকার উন্নয়নের জিগির তুলে দুর্নীতির মহোৎসব করছে। উন্নয়নের জিগির তুলে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে। নতুন প্রজন্মকে মেধাশূণ্য করার সকল প্রক্রিয়া সম্পন্ন করেছে।

মহাসচিব বলেন, যে উন্নয়ন দেশকে দুর্নীতির মহাসড়কে নিয়ে যায়, চোর-ডাকাত, দুর্নীতিবাজ সৃষ্টি করে, দেশের টাকা বিদেশে পাচার করে, দেশকে দেউলিয়া করে দেয়, শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে সে উন্নয়ন দেশের জনগণ চায় না।

অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, সরকারের প্রহসনের নির্বাচন দেশপ্রেমিক জনগণ মানে না। দেশের রাজনৈতিক দলগুলোর প্রচন্ড বিরোধিতা এবং আন্তর্জাতিক মহলের মতামতকে উপেক্ষা করে সরকার একতরফা প্রহসনের নির্বাচন করে দেশকে নিশ্চিত বিপর্যয়ের দিকে নিয়ে যাচ্ছে। জনগণের রায়ের বিরুদ্ধে গিয়ে নির্বাচন করলে এটা দেশবাসী মানবে না।

মাওলানা গাজী আতাউর রহমান বলেন, পাতানো ও ভাগ-বাটোয়ারার মাধ্যমে ডামি নির্বাচনকে কেন্দ্র করে ১৮ ডিসেম্বর থেকে জাতীয় নির্বাচনের ভোট নেওয়ার আগ পর্যন্ত কোনো রাজনৈতিক কর্মসূচি আয়োজনের অনুমতি না দেয়ায় দলবাজ ইসির আবেদন আমলে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর নিষেধাজ্ঞা দেশের সঙ্কটকে আরও প্রকট করে তুলবে।

তিনি আরও বলেন, জাতীয় অর্থনীতি এখন ভয়াবহভাবে বিপর্যস্ত।

নঈমুদ্দীন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়