ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সরকার জনগণের ভোটের উপর নির্ভরশীল নয়: রব

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ১৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:৩৩, ১৫ ডিসেম্বর ২০২৩
সরকার জনগণের ভোটের উপর নির্ভরশীল নয়: রব

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকার জনগণের ভোটের উপর নির্ভরশীল নয়, শুধু কূটকৌশলের উপর নির্ভরশীল। ভোটাধিকারের অনুপস্থিতি‌তে প্রজাতন্ত্রের সকল প্রতিষ্ঠানগুলো আরও ধ্বংসস্তূপে পরিণত হবে, শান্তি-স্থিতিশীলতা এবং নিরাপত্তায় বসবাসের সকল সম্ভাবনা বিনষ্ট করবে।

শহীদ বুদ্ধিজীবী দিবস ও ঐতিহাসিক ১৬ই ডিসেম্বর উপলক্ষে শুক্রবার বিকে‌লে জেএসডি‘র কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এমন মন্তব‌্য ক‌রেন।

তিনি আরও বলেন, এই ধরনের ভাগ বাটোয়ারার নির্বাচন চরম নিরাপত্তাহীনতা ও অস্থিরতা তৈরি করবে এবং সরকারের ভবিষ্যতও সুরক্ষিত হবে না বরং ঝুঁকিতে পড়বে। যে অপরাধমূলক রাষ্ট্রব্যবস্থা আমরা মুক্তিযুদ্ধের মাধ্যমে উপড়ে ফেলেছিলাম, তা সরকার আবার পুনঃপ্রতিষ্ঠা করেছে।

আ স ম রব বলেন, বিদ্যমান ফ্যাসিবাদী ব্যবস্থার আমূল পরিবর্তন করে স্বাধীন দেশের উপযোগী শাসন ব্যবস্থা অর্থাৎ শ্রম-কর্ম পেশার অংশীদারিত্ব ভিত্তিক শাসন ব্যবস্থা প্রবর্তন করতে না পারলে রাষ্ট্রের স্থিতিশীলতা বিপন্ন হয়ে পড়বে। সংসদের উচ্চ কক্ষ গঠন, প্রদেশ ও প্রাদেশিক সরকার গঠনসহ স্ব-শাসিত স্থানীয় সরকার ব্যবস্থার মাধ্যমে জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করতে না পারলে মুক্তিযুদ্ধের চেতনা ভিত্তিক বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে না।

দলের সিনিয়র সহ-সভাপতি মিসেস তানিয়া রব’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, অ্যাডভোকেট কে এম জাবির, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মাইনুর রহমান, অ্যাডভোকেট সৈয়দা ফাতেমা হেনা, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক এস এম শামছুল আলম নিক্সন, কামাল উদ্দিন মজুমদার সাজু, দপ্তর সম্পাদক কামরুল আহসান অপু, জাতীয় যুব পরিষদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম (শফিক), মোহাম্মদ আবুল কালাম, মোহাম্মদ শাহাদাত হোসেন, ছাত্রলীগের সভাপতি তৌফিক উজ জামান প্রমুখ।

নঈমুদ্দীন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়