ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রোববার গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ, সোমবার হরতাল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ১৬ ডিসেম্বর ২০২৩  
রোববার গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ, সোমবার হরতাল

সরকারের পদত‌্যাগের দাবিতে বিএনপির মতো সোমবার (১৮ ডিসেম্বর) সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে গণতন্ত্র মঞ্চ। এছাড়া, সভা-সমাবেশের ওপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞার প্রতিবাদে রোববার (১৭ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করবে জোটটি।

শনিবার (১৬ ডিসেম্বর) বিকেলে গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় দপ্তরে গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে জরুরি সভায় এসব কর্মসূচি ঘোষণা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন—নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমম্বয়ক হাসনাত কাইয়ূম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের রাজনৈতিক সমন্বয়ক ফরিদুল হক, সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, প্রচার ও মিডিয়া সমন্বয়ক সৈয়দ হাসিব উদ্দিন হোসেন, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য মোফাজ্জল হোসেন মোস্তাক প্রমুখ।

সভায় নেতারা বলেন, সরকার নির্বাচন কমিশনের মাধ্যমে সভা-সমাবেশের ওপর যে নিষেধাজ্ঞা দিয়েছে, তা অসাংবিধানিক ও নির্বাচন কমিশনের এখতিয়ারবহির্ভূত। এই নির্দেশনা জনগণ মানবে না। গণতন্ত্র মঞ্চ জনগণের সাংবিধানিক অধিকারের ওপর এই নতুন আক্রমণের বিরুদ্ধে প্রতিবাদ ও আন্দোলন করে যাবে।

তারা বলেন, আগামীকাল সমাবেশের পাশাপাশি ১ দফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি হিসেবে আগামী সোমবার সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতালের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়