ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

রাজ্জাকের মুখে সত্য প্রকাশ পেলো: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ১৮ ডিসেম্বর ২০২৩  
রাজ্জাকের মুখে সত্য প্রকাশ পেলো: রিজভী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক গোমর ফাঁস করে দিয়েছেন। তার মুখ দিয়ে সত্যটা বেরিয়ে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

রিজভী বলেন, বিএনপি নেতাকর্মীদের বিভিন্ন মিথ্যা ও সাজানো মামলায় জেলে রেখে এবং বাড়ি-ঘর ছাড়া করা, নির্বাচনে আসার বিনিময়ে মুক্তি প্রদানের টোপ দেওয়ার গোমর ফাঁস করেছেন আওয়ামী লীগের ড. আবদুর রাজ্জাক।

তিনি বলেন, একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে আবদুর রাজ্জাক জানিয়েছেন, সিট ভাগাভাগির উদ্ভট তামাশার নির্বাচনকে নির্বিঘ্ন করার জন্যই বিএনপির ২০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করে জেলে রাখা হয়েছে। তিনি আরও বলেন, আমরা চিন্তা-ভাবনা করেই এ কাজ করেছি। তাদের জেলে না ভরলে দেশ অচল হয়ে যেত। হরতালের দিন গাড়ি চলতো না।

রিজভী বলেন, রাজ্জাক সাহেব আরও বলেছেন, বিএনপিকে প্রস্তাব দেওয়া হয়েছিল তারা নির্বাচনে আসলে নির্বাচন পিছিয়ে দেওয়া হবে। শুধু পিছিয়ে দেওয়া নয়, বলা হয়েছে, সবাইকে জেল থেকে ছেড়ে দেওয়া হবে। এমনকি, এক রাতে সব নেতাকে জেল থেকে মুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু বিএনপি রাজি হয়নি।

কৃষিমন্ত্রীর এই স্বীকারোক্তি প্রমাণ করে, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে হামলা করে পুলিশি তাণ্ডব-হত্যাকাণ্ড থেকে শুরু করে চলমান যত সহিংসতা, মিথ্যা মামলা, গ্রেপ্তার, হুলিয়া, হত্যা, বিএনপিসহ বিরোধীদলের বাড়ি-ঘরে হামলা-তল্লাশি, ভাঙচুর-গৃহছাড়া-আটক বাণিজ্য সবকিছু শেখ হাসিনার পূর্ব পরিকল্পিত।

রিজভী বলেন, শেষ পর্যন্ত এই প্রভাবশালী মন্ত্রী হাটে হাড়ি ভেঙে স্বীকার করলেন যে, দেশের আইন-আদালত, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন-কোর্ট কাচারি-বিচার-আচার সবকিছুই আওয়ামী সরকারের হাতে বন্দী।

বিচার ব্যবস্থা আর আওয়ামী লীগ একাকার হয়ে গেছে। আলাদা কোনো সত্তা নেই। দেশে কোনো আইন নেই। সব শেখ হাসিনার ইশারাই চলছে। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দেড় লাখ মামলা দায়ের আর অর্ধ কোটি আসামি করা হয়েছে শেখ হাসিনার নির্দেশে। কারাগারে নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে সরকারের নীলনকশায়।

তিনি বলেন, বিচার বিভাগ আইনের গতিতে নয়, চলছে সরকারের মর্জি মতো। মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগকে কার্যত আওয়ামী লীগের একটি ইউনিটে পরিণত করা হয়েছে।

রিজভী বলেন, শেখ হাসিনা আজীবন ক্ষমতায় থাকার লিপ্সায় তিন বারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিনা অপরাধে ফরমায়েশি রায়ে কারারুদ্ধ করে রেখে বিষ প্রয়োগে হত্যার চেষ্টা করছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে একটির পর একটি মিথ্যা মামলায় সাজা দেওয়া হচ্ছে শেখ হাসিনার আদালতে। সবকিছুর হিসাব রাখছেন দেশের জনগণ। এই নজিরবিহীন অবিচারের বিচার একদিন হবেই।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়