ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

ছুটির দিনে ঢাকায় জমজমাট নির্বাচনি প্রচার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৩, ২৩ ডিসেম্বর ২০২৩  
ছুটির দিনে ঢাকায় জমজমাট নির্বাচনি প্রচার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারি ছুটির দিন শনিবার (২৩ ডিসেম্বর) রাজধানীতে জমে উঠেছে প্রার্থীদের নির্বাচনি প্রচার ও গণসংযোগ। এদিনও প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে ভোট চেয়েছেন এবং লিফলেট বিতরণ করেছেন।

রাজধানী শেরেবাংলা নগর, আগারগাঁও, তালতলা ও শ্যামলী এলাকায় গণসংযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৩ আসনে নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেছেন, বিএনপি তাদের রাজনৈতিক অস্তিত্ব হারিয়ে ফেলেছে। স্বাধীনতা-উত্তর বাংলাদেশে সর্বহারা পার্টি যেভাবে গুপ্ত হত্যায় মজেছিল, সেই পথেই আছে বিএনপি-জামায়াত। উৎসবের নির্বাচনে বিএনপি বাধা সৃষ্টি করছে।

তালতলার ২৮ নম্বর ওয়ার্ডে সরকারি কলোনির শতদল কমপ্লেক্স কোয়ার্টারের সামনে থেকে ষষ্ঠ দিনের প্রচার শুরু করেন এ প্রার্থী। এ সময় বিপুল সংখ্যক কর্মী ও সমর্থক তার সঙ্গে ছিলেন। নৌকা নৌকা স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। একটি খোলা জিপে উঠে নানক জনসাধারণের উদ্দেশে হাত নাড়েন। শতদল কমপ্লেক্স থেকে শোভাযাত্রা সহকারে পশ্চিম আগারগাঁও ঈদগাঁ মাঠ এলাকায় যান তিনি। সেখানে এলাকাবাসী ফুল দিয়ে বরণ করে নেন আওয়ামী লীগের এ প্রার্থীকে। সেখানে উৎসবমুখর পরিবেশে প্রচার চালান নানক। পরে পশ্চিম আগারগাঁওয়ের বিভিন্ন এলাকায় গণসংযোগ চালান তিনি। সেখান থেকে উত্তর শ্যামলী এলাকায় গণসংযোগ চালান নানক। 

জাহাঙ্গীর কবির নানক বলেন, আগামী ৭ জানুয়ারির নির্বাচনকে ঘিরে আমার নির্বাচনি এলাকাসহ সারা দেশে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। এই ভোট উৎসবে দেশের মানুষ অংশগ্রহণ করছে। এই উৎসবে মাতোয়ারা যখন দেশের মানুষ, তখন বিএনপি-জামায়াত নির্বাচনে বাধা হয়ে দাঁড়িয়ে দেশের গণতন্ত্রকে হত্যা করতে চায়, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করতে চায়।

ঢাকা-৮ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিমের পক্ষে তার স্ত্রী ডা. সুলতানা শামীমা চৌধুরী রীতা গণসংযোগ করেন। শনিবার দুপুর ২টায় মোতালেব প্লাজা এলাকায় গণসংযোগ করেন তিনি। বিকেল ৩টা থেকে শাহবাগে পিজি হাসপাতাল স্টাফ কোয়ার্টার, পরীবাগ, বিশ্ব সাহিত্য কেন্দ্র গলি ও বাংলা মটর এলাকায় গণসংযোগ করেন ডা. সুলতানা শামীমা চৌধুরী রীতা। সন্ধ্যা ৬টা থেকে কমলাপুর এলাকায় মতবিনিময় ও গণসংযোগ করেন তিনি।

ছুটির দিনে ঢাকা-৫ আসনের বিভিন্ন এলাকায় প্রচার ও গণসংযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. কামরুল হাসান। কদমতলী থানার ৬৫ নম্বর ওয়ার্ডের তুষারধারা ও গিরিধারা এলাকায় ঈগল মার্কায় ভোট চেয়ে গণসংযোগ করেন তিনি।

এ সময় কামরুল হাসান বলেন, আওয়াম‌ী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার যে লক্ষ্য, তা এগিয়ে নিতে এবং এলাকার মানুষের কল্যাণে নিজেকে নিবেদিত করার লক্ষ্যে আমি নির্বাচনে অংশগ্রহণ করছি। গণসংযোগে মানুষের যে ভালোবাসা আর সাড়া পাচ্ছি, তাতে আমি অভিভূত। আশা করছি, ৭ তারিখে ভোটকেন্দ্রে বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতি হবে এবং তারা ঈগলের পক্ষে তাদের সমর্থন জানিয়ে আমাকে বিপুল ভোটে বিজয়ী করবে।

পশ্চিম মানিকদী ও মাটিকাটা এলাকায় নির্বাচনি প্রচারণা চালিয়েছেন ঢাকা-১৭ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত।

তিনি বলেছেন, নির্বাচনকে প্রতিহত করার ঘোষণা দিয়েছে বিএনপি-জামায়াত। স্বাধীনতাবিরোধী এসব অপশক্তি আগামী নির্বাচনকে বাধাগ্রস্ত করতে চাইলে তাদের প্রতিহত করা হবে। এ দেশের মানুষ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল। সাধারণ জনগণ আগামী নির্বাচনে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছেন। সুতরাং, কোনো প্রকার বাধা ছাড়াই সাধারণ মানুষের ভোটদান নিশ্চিত করতে হবে।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়