ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

আ.লীগ স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য হুমকি: এবি পার্টি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ২৯ ডিসেম্বর ২০২৩  
আ.লীগ স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য হুমকি: এবি পার্টি

৭ জানুয়ারির নির্বাচন বর্জনের ডাক দিয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে তৃতীয় দিনের মতো গণসংযোগ ও প্রচারপত্র বিলি করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাজধানীতে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিজয় একাত্তর চত্বর থেকে বিজয়নগর, সেগুনবাগিচা, কাকরাইলসহ রাজধানীর বিভিন্ন জায়গায় প্রচারপত্র বিলি করেন দলটির নেতাকর্মীরা।

প্রচারপত্র বিলির আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন এবি পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা ও সহকারী সদস্য সচিব এম আমজাদ খান।

বিএম নাজমুল হক বলেন, দেশের গণতন্ত্র, মানবাধিকার ও ন্যায়বিচার হুমকির মুখে। সবচেয়ে দুর্ভাগ্যজনক ব্যাপার হচ্ছে, যে দলটি স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিয়েছে, সেই আওয়ামী লীগ আজ গণতন্ত্র, মানবাধিকার ও ন্যায়বিচারকে ভূলুণ্ঠিত করে নতুন বাকশাল কায়েমের পথ ধরেছে। এবি পার্টি এই ধরনের প্রহসনের নির্বাচন মানে না। দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় এবি পার্টি আন্দোলন-সংগ্রামে সব সময় থাকবে, ইনশাআল্লাহ।

যুগ্ম সদস্য সচিব রানা বলেন, এবি পার্টি মানুষের গণতান্ত্রিক অধিকারকে সম্মান করে। মানুষের অধিকার প্রতিষ্ঠাই এই পার্টির লক্ষ্য। আগামী ৭ জানুয়ারি কোনো নির্বাচন হচ্ছে না। সরকারের লুটপাট অব্যাহত রাখতেই একতরফা নির্বাচনি নাটক সাজানো হয়েছে। জনগণ এই নির্বাচনে অংশ নেবে না।

এ সময় উপস্থিত ছিলেন—এবি পার্টির সহকারী সদস্য সচিব মাসুদ জমাদ্দার রানা, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম খোকন, যুব পার্টির যুগ্ম সদস্য সচিব সুলতানা রাজিয়া, যুব পার্টির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব শাহিনুর আক্তার শীলা, কেন্দ্রীয় কমিটির সদস্য ফেরদৌসী আক্তার অপি, রিপন মাহমুদ, মশিউর রহমান মিলু, পল্টন থানা কমিটির আহ্বায়ক আব্দুল কাদের মুন্সি, সদস্য সচিব রনি মোল্লা, যাত্রাবাড়ী থানা কমিটির সমন্বয়ক সি এম আরিফ।

শনিবারের কর্মসূচি:
নির্বাচন বর্জনকারী রাজনৈতিক দলগুলোর শীর্ষস্থানীয় নেতাদের নিয়ে ৩০ ডিসেম্বর শনিবার বেলা আড়াইটায় জাতীয় প্রেস ক্লাবে দিকনির্দেশনামূলক আলোচনা সভার আয়োজন করেছে এবি পার্টি। এতে বিএনপি ও আন্দোলনরত রাজনৈতিক দলগুলোর শীর্ষস্থানীয় নেতা ও বুদ্ধিজীবীরা বক্তব্য রাখবেন। বিশিষ্ট নির্বাচন বিশেষজ্ঞ অধ্যাপক ড. আ ক ম ওয়ারেসুল করিমের গবেষণার ওপর আলোকপাত করে ‘দলীয় সরকারের অধীনে নির্বাচন: বর্জন, অংশগ্রহণ ও ডামি-ভোটাভুটি’ শীর্ষক এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এবি পার্টির আহ্বায়ক সাবেক সচিব এ এফ এম সোলায়মান চৌধুরী। এতে গবেষক ওয়ারেসুল করিমের গবেষণাপত্রের ওপর বক্তব্য রাখবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ইসলামী আন্দোলন বাংলাদেমের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টু, বিশিষ্ট আলোকচিত্রি ও আন্তর্জাতিক পদকপ্রাপ্ত মানবাধিকার সংগঠক শহীদুল আলম, খেলাফত মজলিশের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বিশিষ্ট অর্থনীতিবিদ ও গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি ড. রেজা কিবরিয়া, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ, ডাকসু’র সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইউম, বাংলাদেশ খেলাফত মজলিশের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালাল উদ্দিন, নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রমুখ।

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু এই আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সবার প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়