ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নাশকতা করে সরকার, দোষ আন্দোলনকারীদের: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ১ জানুয়ারি ২০২৪  
নাশকতা করে সরকার, দোষ আন্দোলনকারীদের: রিজভী

গণতন্ত্ররে জন্য আন্দোলন করছে যেসব বিরোধীদল, সরকারের লোকেরা খুন-গুম ও নাশকতা করে দোষ তাদের ওপর চাপিয়ে দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। 

তিনি বলেন, তারা নিজেরা নিজেরা খুন করছে, নাশকতা করছে। সেসবের দায় চাপিয়ে দিচ্ছে যারা গণতন্ত্র, ভোটাধিকার ও মতপ্রকাশের স্বাধীনতার জন্য লড়াই করছে তাদের ওপর।

সোমবার (১ জানুয়ারি) সকালে ‘ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলন’ সফল করতে রাজধানীর কাফরুল এলাকায় লিফলেট বিতরণ শেষে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, আওয়ামী লীগ জোর-জবরদস্তি করে জনগণকে ধমক দিয়ে একটি নির্বাচন করতে চাচ্ছে। তারা জোর করে অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে চায়। তাই অবৈধ সরকার যাতে জোর করে ক্ষমতায় না থাকতে পারে তাদের বিরুদ্ধে আপনাদের শান্তিপূর্ণ অধিকার প্রয়োগ করুন। আপনারা ৭ তারিখে ভোট দিতে যাবেন না।

আওয়ামী লীগ গণতন্ত্রকে আগেই হত্যা করেছে বলে উল্লেখ করে রিজভী বলেন, এখন ডামি নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে দাফন করতে চায়। মানুষের মানবাধিকার আজ ধ্বংসের পথে। অবৈধ সরকারের পাতানো এই নির্বাচনে প্রার্থী নিজেই বলেন, আমি ভারতের প্রার্থী।

নির্বাচনের ফলাফল ভোটের আগেই ঠিক হয়ে গেছে মন্তব্য করে রিজভী বলেন, শুধু রাষ্ট্রের কয়েক হাজার কোটি টাকা খরচ করা ছাড়া আর কিছু নেই। ডামি এই নির্বাচন ইতোমধ্যেই ড্যাম হয়ে গেছে। ভাগবাটোয়ারার এই নির্বাচন দেশের জনগণ প্রত্যাখ্যান করেছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির অর্থনীতি বিষয়ক সহ-সম্পাদক মাহমুদুর রহমান সুমন, নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, জাকির হোসেন, কাফরুল থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক আকরামুল হক, ফজলুর রহমান মন্টু প্রমুখ।

/মেয়াা/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়