ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়ার সমাধিতে শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১ জানুয়ারি ২০২৪  
ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়ার সমাধিতে শ্রদ্ধা

জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

সোমবার (১ জানুয়ারি) সকালে সাড়ে ১০টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান ছাত্রদলের নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের কবর জিয়ারত ও মোনাজাত করেন।

এ সময় ছাত্রদলের সাবেক সভাপতি আসাদুজ্জামান রিপনসহ কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে দেশজুড়ে নেতাকর্মীদের গণগ্রেপ্তার, হামলা, গুম, খুন, মিথ্যা স্বীকারোক্তি আদায় ও নির্যাতনের প্রতিবাদে জেলায় জেলায় ছাত্রদলের প্রতিবাদ অনুষ্ঠিত হবে। এছাড়াও মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেল ৪টায় ভার্চুয়াল আলোচনা সভায় অংশ নিবেন নেতারা।

১৯৭৯ সালের ১ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান শিক্ষা, ঐক্য ও প্রগতি-এ তিন মূলনীতিকে ধারণ করে ছাত্রদল গঠন করেন। আশির দশকে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছাত্র সংসদে ছাত্রদলের উল্লেখযোগ্য অবস্থান ছিল। নব্বইয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলন কিংবা পরবর্তী সময়ে বিভিন্ন আন্দোলন-সংগ্রামেও সামনের সারিতে দেখা গেছে সংগঠনটিকে। সে ধারাবাহিকতায় বিএনপির বর্তমান ভোট বর্জন, অসহযোগ আন্দোলনসহ একদফা দাবির আন্দোলনেও ছাত্রদল সামনে থেকে ভূমিকা রেখে চলছে।

২০২২ সালের ১৭ এপ্রিল কাজী রওনকুল ইসলাম শ্রাবণকে সভাপতি ও সাইফ মাহমুদ জুয়েলকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের নতুন আংশিক কমিটি ঘোষণা করা হয়। সেই আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণার মাত্র ছয় মাসের মধ্যে সফলতার সঙ্গে ৩০২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে সংগঠনটি। ২০২৩ সালের ৮ আগস্ট ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণকে দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে ভারপ্রাপ্ত সভাপতি করা হয় রাশেদ ইকবাল খান।

/মেয়া/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়