ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

স্বাধীনতার ৫২ বছরেও গণতন্ত্র মৃত: মঈন খান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১ জানুয়ারি ২০২৪  
স্বাধীনতার ৫২ বছরেও গণতন্ত্র মৃত: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, বাংলাদেশের মূল আদর্শ গণতন্ত্র। অথচ বাংলাদেশ স্বাধীনের ৫২ বছরেও আজ দেশের গণতন্ত্র মৃত।

সোমবার (১ জানুয়ারি) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ছাত্রদলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে যান মঈন খান। 

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা ড. আসাদুজ্জামান রিপন, ছাত্রদলের সহ-সভাপতি তানজিল হাসান, শেখ আল ফয়সাল, সাইফুজ্জামান, নিজাম উদ্দিন রিপন, করিম প্রধান রনি, এবিএম মাহমুদ সরদার, সাখাওয়াত হোসেন, সাইফুল ইসলাম তুহিন, যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস আলী রাহুল, এইচএম জাফর, আকন মামুন, জুয়েল মৃধা, নাজমুল হক, মাহমুদুল হাসান আল মারজান, কৃষিবিদ মো. সোহরাব হোসেন সুজন, মেহেদী হাসান, শ্যামলী আক্তার, সহ সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রুবেল, সম্রাট, সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, সহ সম্পাদক নওরিন, রাজেস, সদস্য কাজী আজহার উদ্দিনসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মঈন খান বলেন, ১৯৭৫ সালে আওয়ামী লীগসহ বাংলাদেশের সব রাজনৈতিক দল নিষিদ্ধ করে একদলীয় বাকশাল শাসন কায়েম করেছিলেন শেখ মুজিবুর রহমান। আজকেও তারা অলিখিত বাকশাল কায়েম করেছে। নিউইয়র্ক থেকে প্রকাশিত বিশ্বখ্যাত ম্যাগাজিন টাইম বলছে- বাংলাদেশে এখন যা চলছে সেটা বাকশাল-২।

আজকে বাংলাদেশের জনগণ তাদের ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য জেগে উঠেছে মন্তব্য করে মঈন খান বলেন, বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে না। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বলেছেন-জনগণই সকল ক্ষমতার উৎস। সেজন্যই বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে আন্দোলন করছে। আমরা গ্রেনেডের শক্তিতে শক্তিশালী নই, আমরা জনগণের শক্তিতে শক্তিশালী। আমরা শান্তিপূর্ণ প্রক্রিয়ায় বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো।

/মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়