ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সরকার জনগণকে রিফিউজি বানিয়ে ফেলেছে: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ৪ জানুয়ারি ২০২৪  
সরকার জনগণকে রিফিউজি বানিয়ে ফেলেছে: রিজভী

দেশের গণতন্ত্রকামী মানুষকে আগামী ৭ জানুয়ারি সরকারের প্রহসনমূলক নির্বাচন বর্জন করার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য গত ১৫ বছর ধরে অব্যাহতভাবে সংবিধান লঙ্ঘন করে নির্বাচন করে চলেছে সরকার। সংবিধানকে দুমড়ে মুচড়ে কাগজের নৌকা বানিয়েছে তারা। গত তিনটি নির্বাচনে দেশের তরুণ প্রজন্ম তাদের পছন্দ মতো প্রার্থীকে ভোট দিতে পারেনি। তাদের ভোট ডাকাতি করা হয়েছে। এভাবে মানুষের ভোটাধিকার হরণ করে দেশের জনগণকে রিফিউজিতে পরিণত করেছে এই সরকার। অতএব আপনারা সবাই ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন বর্জন করুন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে রাজধানীর উত্তরা রাজউক কলেজের সামনে নির্বাচন বর্জনে ও অসহযোগ আন্দোলনের পক্ষে লিফলেট বিতরণ শেষে এ আহ্বান জানান রিজভী।

সরকারকে উদ্দ্যেশ্য করে রিজভী বলেন, অতীতের মতো জোর-জবরদস্তি করে ডামি ও একতরফা নির্বাচন করে দেশের বিপদ ডেকে আনবেন না। এভাবে পাতানো নির্বাচন করে, জনগণের সঙ্গে প্রতারণা করে ক্ষমতা ধরে রাখা যাবে না, যায় না। ডামি নির্বাচনের বিরুদ্ধে অবস্থান নিয়ে সকল পর্যায়ের মানুষকে ভোট বর্জনের আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক কফিল উদ্দিন, দক্ষিণখান বিএনপির আহ্বায়ক মোতালেব হোসেন রতন, যুগ্ম আহ্বায়ক আকরাম হোসেন, দক্ষিণখান শ্রমিকদলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুরুজ, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. তৌহিদুর রহমান আউয়াল, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক আহ্বায়ক জসিম সিকদার রানা, ঢাবি ছাত্রদলের যুগ্ম সম্পাদক রাজু আহমেদ, প্যাব দপ্তর সম্পাদক হাসান, কেন্দ্রীয় ছাত্রদল নেতা ডা. মুনতাসির, ডা. রাহাত, ডা. দিয়া, আশরাফুল আসাদসহ নেতাকর্মীরা।

/মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়