ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভোট নয়, ফল ঘোষণা করতে যাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ৪ জানুয়ারি ২০২৪  
ভোট নয়, ফল ঘোষণা করতে যাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মিছিলে হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, সরকার স্বেচ্ছামৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। ৭ তারিখ সরকার ও প্রশাসন মিলে এ দেশের মালিক নাগরিকদের আবার অপমান করতে যাচ্ছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একইভাবে অপমান করেছিল। ভোট কেন্দ্রে মানুষ আনার জন্য আইন-আদালত, হুমকি-ধামকি ও টাকার লোভ দেখাচ্ছে। মূলত, সরকার ভোট নয়, ফলাফল ঘোষণা করতে যাচ্ছে। এই ঘোষণা এ দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না। সারা দুনিয়ার কোথাও গ্রহণযোগ্য হবে না। 

পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে জোটের নেতারা এসব কথা বলেন। সকল ভয়-ভীতি ও দমন-পীড়ন মোকাবিলা করে ঐক্য বজায় রাখা এবং ৭ তারিখ ভোট বর্জনের মাধ্যমে নতুন গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তারা।

গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন—বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমম্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দীন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার। সভা সঞ্চালনা করেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য তরিকুল সুজন।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, সেগুনবাগিচা স্কুলের সামনে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মিছিলে আওয়ামী লীগের গুণ্ডা বাহিনী হামলা চালিয়েছে। ব্যানার কেড়ে নিয়ে জ্বালিয়ে দিয়েছে। পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, আইয়ুব আলী, কবি জামাল শিকদার ও মেহেদী হাসানকে পিটিয়ে আহত করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সমাবেশ শেষে গণসংযোগ মিছিল করা হয়। মিছিলটি প্রেস ক্লাব থেকে শুরু হয়ে পল্টন মোড়সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

কর্মসূচি:
শুক্রবার সকাল ১১টায় তোপখানা রোডের মেহেরবা প্লাজার সামনে থেকে গণসংযোগ ও লিফলেট বিতরণ শুরু করবে গণতন্ত্র মঞ্চ।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়