ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

ভোটাধিকার প্রতিষ্ঠায় গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জামায়াতের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৮:০১, ৬ জানুয়ারি ২০২৪
ভোটাধিকার প্রতিষ্ঠায় গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জামায়াতের

নির্বাচন বর্জন, ভোটদান থেকে বিরত থাকা এবং ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ঐক্যবদ্ধভাবে গণআন্দোলন গড়ে তোলার লক্ষ্যে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শুক্রবার দলের ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এ আহ্বান জানান বলে দলটির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জামায়াতের আমীর বলেন, ৭ জানুয়ারি নির্বাচনের নামে একটি প্রহসনের নাটক মঞ্চস্থ হতে যাচ্ছে। প্রায় সকল রাজনৈতিক দল এই নির্বাচন বয়কট করেছে। প্রহসনের নির্বাচনের প্রতি জনগণের আগ্রহ নেই। জনগণ এই নির্বাচন বর্জনের প্রতিশ্রুতি গ্রহণ করেছে।

তিনি বলেন, বিগত ১৫ বছরে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে ক্ষমতাসীন মহল বাংলাদেশকে একটি লুটতরাজের রাষ্ট্রে পরিণত করেছে। বাংলাদেশ থেকে ১১ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। এবারের প্রহসনের নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন, তাদের হলফনামায় দেখা যায়, বিগত ১৫ বছরে তাদের সম্পদ বৃদ্ধি পেয়েছে দুইশ থেকে তিনশ গুণ। 

৭ জানুয়ারি বাংলাদেশে কোনো নির্বাচন হচ্ছে না বরং নির্বাচনের প্রহসনের নামে তফসিল ঘোষণা করে আনুষ্ঠানিকভাবে ক্ষমতা পুনর্দখলের আয়োজন সম্পন্ন করা হয়েছে অভিযোগ করে জামায়াতের আমীর দাবি করেন, এই নির্বাচনের সাথে বাংলাদেশের জনগণের কোনো সম্পৃক্ততা নেই। আমরা অত্যন্ত বিস্ময়ের সাথে লক্ষ্য করছি, আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভারত বাংলাদেশের জনগণের মতামতের প্রতি সম্মান প্রদর্শন না করে একতরফাভাবে আওয়ামী লীগকে সমর্থন দিয়ে যাচ্ছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ সরকারকে ভারত সমর্থন দিয়েছিল।  

মুজিবুর রহমান বলেন, যে নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই, সেটা কোনো নির্বাচন নয়। এই নির্বাচনের মাধ্যমে গঠিত সরকারের প্রতি জনগণের কোনো সমর্থন নেই। জনসমর্থনহীন সরকার চলমান বিশ্ব রাজনীতিতে কোনো অবস্থান তৈরি করতে পারবে না। ফলে বাংলাদেশ বিশ্ব থেকে বিচ্ছিন্ন একটি দেশে পরিণত হবে। ক্ষতিগ্রস্ত হবে বাংলাদেশের ১৭ কোটি মানুষ। ক্ষতিগ্রস্ত হবে দেশের অর্থনীতি। দেশকে অনিবার্য সংকট ও বিপর্যয়ের হাত থেকে উদ্ধারের জন্য সরকারের প্রতি আমাদের আহ্বান- প্রহসনের এই নির্বাচন বন্ধ করুন।

 

নঈমুদ্দীন/তারা 


সর্বশেষ

পাঠকপ্রিয়