ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভোট বর্জনের আহ্বান যুবদল সভাপতির

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ৬ জানুয়ারি ২০২৪  
ভোট বর্জনের আহ্বান যুবদল সভাপতির

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু (ফাইল ফটো)

দেশের যুবসমাজকে ‘একতরফা’ ও ‘ডামি’ নির্বাচন প্রত্যাখানের আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু।

শনিবার (৬ জানুয়ারি) এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, এই সরকার আবার ২০১৪ ও ২০১৮ সালের মতো ডামি নির্বাচন আয়োজন করেছে। এ দেশের জনগণ মুক্তিযুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিল। সেই যুদ্ধে নেতৃত্বে ছিল যুবসমাজ। এই দেশের যুবসমাজ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে নয় বছর লড়াই করে দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছিল। ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছিল। বাকশাল গঠনের মতো আজকে একই দল ও একই সরকার আবারও দেশের জনগণের ভোটের অধিকার হরণ করেছে। গণতন্ত্র ধ্বংস করেছে। 

তিনি বলেন, এবারও বিএনপির নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চলছে। সেখানে নেতৃত্ব দিচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

যুবদলের সভাপতি বলেন, হাজার হাজার নেতাকর্মী আজ এই ফ্যাসিবাদের কারাগারে বন্দি। দেশের এই বৃহৎ জনগোষ্ঠি আজ ফুঁসে উঠেছে। বিগত দিনে ভোটাধিকার বঞ্চিত করায় এই যুবসমাজের হৃদয়ে আঘাত লেগেছে। তারা অবশ্যই এই নির্বাচন বর্জন করবে। তারা একযোগে এই পাঁতানো, সাজানো আর ডামি নির্বাচনকে প্রত্যাখান করবে।

তরুণ সমাজের প্রতি আহ্বান জানিয়ে সুলতান সালাহউদ্দিন টুকু বলেন, আসুন, একসঙ্গে আওয়াজ তুলি। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করি। আজকে আপনি এই অবৈধ সরকারের ডামি ভোটকে প্রত্যাখ্যান করলে আমরা আগামী প্রজন্মকে সুন্দর, শান্তিপূর্ণ আর উন্নত গণতান্ত্রিক দেশ উপহার দিতে পারব। সেই রাষ্ট্র বিনির্মাণে সবাই এগিয়ে আসুন।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়