ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

গণতান্ত্রিক আন্দোলন কখনও বৃথা যায় না: ফারুক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ৯ জানুয়ারি ২০২৪  
গণতান্ত্রিক আন্দোলন কখনও বৃথা যায় না: ফারুক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নাল আবেদীন ফারুক বলেছেন, বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলন কখনও বৃথা যায়নি, বৃথা যাবে না, বৃথা যেতে দেবো না। আমরা মনে করি, জনগণের দাবি আদায়ে কাজ করার কারণে তারা আমাদের সাথে আছে। জনগণকে সাথে নিয়েই আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবো। আমাদের আন্দোলনের কারণে এই অবৈধ সরকার টিকে থাকতে পারবে না।

মঙ্গলবার (৯ জানুয়ারি) লিফলেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করে, ভোট বর্জন করায় জনগণকে ধন্যবাদ দিয়ে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনে এই লিফলেট বিতরণ কার্যক্রমের আয়োজন করে তাঁতী দল ও ওলামা দল।

লিফলেট বিতরণ কার্যক্রমের সময় তিনি বলেন, ৭ জানুয়ারি একটি প্রহসনের নির্বাচনের নাটক মঞ্চস্থ হয়েছে। যেখানে ৫-৭ শতাংশ দেশের জনগণ ভোট কেন্দ্রে যায়নি, সেখানে ৪১-৪২ শতাংশ ভোট দেখিয়ে নির্বাচন কমিশন নির্বাচনকে বৈধতা দেওয়ার চেষ্টা করছে। আমরা নির্বাচনের আগে শান্তিপূর্ণ কর্মসূচি ও লিফলেট বিলির মাধ্যমে জনগণে কাছে এই নির্বাচনে অংশগ্রহণ না করার বার্তা পৌঁছে দিয়েছি। জনগণ আমাদের এই আবেদনে সাড়া দিয়েছে এবং জনগণ এই একদলীয় সরকারের নির্বাচনে অংশগ্রহণ করেনি।

ফারুক ববলেন, আমরা মনে করি, এই নির্বাচন জনগণ শূন্য, অংশগ্রহণ শূন্য, অগ্রহণযোগ্য হয়েছে। একদলীয় শাসনব্যবস্থা কায়েম করার আরেকটি হীন প্রচেষ্টা চালানো হয়েছে। তারই বিরুদ্ধে আজকে নির্বাচনের পরে আমরা শান্তিপূর্ণ কর্মসূচি হিসেবে জনগণকে ধন্যবাদ জানিয়ে লিফলেট বিতরণ করছি। আগামীকালও এই লিফলেট বিতরণ কার্যক্রম চলবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য গণতান্ত্রিক দেশ। তারা পর্যালোচনা করে সেটাই বলবে, যেটা তারা দেখেছে। তারা বলেছে, নির্বাচনী পর্যবেক্ষক প্রেরণ করেননি। অতএব তারা তথ্য-উপাত্ত সংগ্রহ করছে। সত্যিকার অর্থে দেশে যদি গ্রহণযোগ্য নির্বাচন হয়, তারা সেটি বলবে।

এ সময় আরও উপাস্থিত ছিলেন তাঁতীদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, যুগ্ম আহ্বায়ক গোলাপ মঞ্জুর, জেএম আনিসুর রহমান আনিস, মোস্তফা কামাল ও কেন্দ্রীয় কমিটির মো. নুরুল্লাহ মোল্লা, মো. রিপন বেপারী, গোলাম কাওসার, এম এ আজিজ, জিয়াউল হক প্রমুখ।

/মেয়া/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়